মেইন ম্যেনু

ভারতকে একেবারে মানচিত্র থেকে মুছে দেওয়ার হুমকি দিল পাকিস্তান

পাক রেঞ্জার্সের মৃত্যুর পরই ভারতীয় রাষ্ট্রদূতকে তলব করে ইসলামাবাদ। ভারতীয় সেনার গুলির জবাব দেওয়া নিয়ে রীতিমত হুমকি দিয়েছে পাকিস্তান। এমনকি পাকিস্তানের প্রতি ভারতের আচরণ কূটনৈতিক সমস্যা তৈরি করতে পারে বলেও উল্লেখ করা হয়েছে।

পাক বিদেশ মন্ত্রকের তরফ থেকে প্রকাশিত এক বিবৃতিতে বিদেশ সচিব আইজাজ চৌধুরি জানিয়েছেন, সীমান্ত সংলগ্ন অঞ্চলে শান্তি বিঘ্নিত করছে পাকিস্তান। এইভাবে চলতে থাকলে পরমাণু হামলা করা হতে পারে বলেও হুঁশিয়ারি দেওয়া হয়েছে ইসলামাবাদের তরফে।

এই প্রথম ভারতীয় সেনার হাতে পাকিস্তানি সেনা খতম হওয়ার কথা স্বীকার করল ইসলামাবাদ। জানা গিয়েছে, রবিবার গভীর রাতে জম্মু-কাশ্মীরের ভিমবের সেক্টরে সংঘর্ষ বিরতি লঙ্ঘন করে পাকিস্তান। পালটা কড়া জবাব দেয় ভারতীয় সেনাও। সেনার হেভি শেলিংয়ের সময়ে সার পাকসেনার মৃত্যু হয়েছে বলে দাবি পাকিস্তানের।

প্রসঙ্গত, এর আগে একাধিকবার ভারতীয় সেনার তরফে পাকভূমিকে বড়সড় আঘাতের কথা বলা হলেও কোনও দিন এই বিষয়ে মন্তব্য করেনি ইসলামাবাদ। পাক বিদেশমন্ত্রকের তরফে ঘটনার কড়া নিন্দা জানানো হয়েছে।

একই সঙ্গে দাবি করা হয়েছে, ভারতের এই ঘটনার বিরুদ্ধে কড়া জবাব দেওয়া হবে। যদিও পাকিস্তানের এহেন হুঁশিয়ারি কর্ণপাত করতে নারাজ ভারত। গত কয়েকদিনে লাগাতার সংঘর্ষ বিরতিতে বেশ কয়েকজন ভারতীয় সেনা শহিদ হয়েছেন। তা উপেক্ষা করেই হামলা চালিয়ে যায় পাকিস্তান।-কলকাতা২৪