ভারতীয় ক্রিকেটার লোকেশ রাহুলের গোপন ‘রহস্য’ ফাঁস!

চোট জর্জর ক্যারিয়ারে বারবার দলের বাইরে গিয়ে আবার দলে ফিরে এসেছেন ভারতীয় ওপেনার লোকেশ রাহুল। একাদশে সুযোগ পেয়েই নিজের সামর্থের প্রমাণ রেখেছেন বারবার। বর্তমানে জাতীয় দলের সঙ্গে শ্রীলঙ্কা সফরে আছেন। কিন্তু তার এই দারুণ সাফল্য আর চোটের সঙ্গে লড়াই করে ফিরে আসার পেছনে রহস্য কী?

ভারতসহ বিশ্বের বেশিরভাগ ব্যাটসম্যানের আইকন হয়ে থাকেন শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড় কিংবা ব্রায়ান লারা; কিন্তু লোকেশের অনুপ্রেরণা ‘অন্য কেউ’। তিনি হলেন এলিক্সার নায়ার। ভারতীয় ওপেনারের সাফল্যের পেছনে অনেক বড় ভূমিকা রয়েছে তার। দুজনের সম্পর্ক বলে দিতে হবে না, তবু বলে দিচ্ছি- লোকেশের প্রেমিকা হলেন অ্যালিক্সার। দক্ষিণী এই ব্যাটসম্যান বারংবার বিভিন্ন সাক্ষাৎকারে তার কথা উল্লেখ করেছেন। কিন্তু কে এই এলিক্সার নায়ার?

লোকেশ সাক্ষাৎকারে নায়ারের কথা বললেও তার সম্বন্ধে কিন্তু বেশি কিছু জানা যায় না। যতদূর জানা গেছে, এলিক্সার একজন উঠতি মডেল। বিভিন্ন ক্রীড়া শো সঞ্চালনাও করেছেন। বর্তমানে এক পাঁচতারা হোটেলের মার্কেটিং এক্সিকিউটিভ তিনি। মাস কয়েক আগে বিকিনি পোশাকে সুইমিং পুলে ক্যামেরাবন্দী হয়ে আলোচনায় এসেছিলেন।

বেঙ্গালুরুর মেয়ে এলিক্সার মুম্বই থাকেন। বেঙ্গালুরুর ইন্টারন্যাশনাল স্কুল থেকে আইবিতে ডিপ্লোমাও করেছেন তিনি। তারপর মাউন্ট কারমেল কলেজ থেকে সাংবাদিকতায় স্নাতকে উত্তীর্ণ হন। তার সঙ্গে একটি স্পোর্টস শোতেই প্রথম আলাপ হয় লোকেশের। তার পর থেকে দুজনে ডেটিং করছেন। আইপিএলে বয়ফ্রেন্ডের খেলা দেখতে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রত্যেক ম্যাচেই হাজির থাকেন তিনি। তবে গত আইপিএলের দশম আসরে রাহুল খেলতে পারেননি কাঁধে চোট পাওয়ার জন্য।

কেবল লোকেশ রাহুলের কারণে কিংবা বিকিনি ফটোশ্যুটের কারণেই কি এলিক্সার আলোচনায় থাকেন? মোটেও না। লোকেশের সঙ্গে প্রণয়ের অনেক আগে রাহুল গান্ধীকে খোলা চিঠি লিখে স্পটলাইটে এসেছিলেন তিনি। চেহারায় যেকোনো বলিউডি কুইনকে হার মানাতে পারেন লোকেশের বান্ধবী। গ্যালারিতে এমন বান্ধবী থাকলে যে ব্যাটে ঝড় উঠবে, এটাই তো স্বাভাবিক! তবে আপাতত শ্রীলঙ্কা সফরে থাকা রাহুল জ্বরে আক্রান্ত হয়ে প্রথম টেস্ট থেকে ছিটকে যাওয়ার পথে।