ভারতীয় চৌকি উড়িয়ে দেয়ার দাবি পাক সেনার

সীমান্ত পেরিয়ে ভারতীয় ভূখণ্ডে ঢুকে সেনাবাহিনীর বাঙ্কার গুঁড়িয়ে দেয়ার দাবি জানিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে পাকিস্তানের সেনারা।

বুধবার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে বাঙ্কার ধ্বংসের দাবি করে অভিযোগ করা হয়েছে, ভারতীয় সেনারা সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে প্রথমে হামলা চালানোয় বাধ্য হয়েই এই পদক্ষেপ নিয়েছে পাক সেনারা।

সীমান্ত এলাকায় একের পর এক হামলা, অনুপ্রবেশ, হিংসা ও জঙ্গি কার্যকলাপে গত কয়েক মাস ধরেই উত্তপ্ত ভারত-পাক সীমান্ত। কিছুদিন আগেই ভারত-পাক সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘনের অভিযোগ এনে ভারতের ডেপুটি হাইকমিশনার জেপি সিংহকে তলব করেছিল পাকিস্তান। একই অভিযোগে পাক হাইকমিশনারকে তলব করে ভারতও।

এবার সীমান্তরেখা পার করে বিস্ফোরণে ভারতীয় পোস্ট উড়িয়ে দেয়ার ভিডিও প্রকাশ্যে আনল পাক সেনাই।

পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর নিজের টুইটার হ্যান্ডেলে ভিডিওটি পোস্ট করেন। এই ভিডিও পোস্ট করে গফুর দাবি করেন, ‘ভারতীয় সেনা সংঘর্ষবিরতি লঙ্ঘন করায় আমরা হামলা চালিয়েছি। প্রতিটি হামলার সমুচিত জবাব দেবে পাক সেনা।’

পাকিস্তান সেনার সংবাদ মাধ্যম ইন্টার-সার্ভিস পাবলিক রিলেশন(আইএসপিআর)-এর দাবি, গত রোববার পাক সেনার ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছিল ভারত। পাকিস্তানও তার যোগ্য জবাব দিয়েছে।