মেইন ম্যেনু

ভারতীয় সেনার গুলিতে ৭ পাকিস্তানি সেনা নিহত

pak-army

পাকিস্তান সেনাবাহিনী দাবি করেছে, সীমান্তে ভারতীয় সেনাদের গুলিতে তাদের সাত সেনা নিহত হয়েছেন।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ দপ্তর সোমবার এক বিবৃতিতে জানিয়েছে, রোববার নিয়ন্ত্রণরেখায় (এলওসি) ভারতীয় সেনাদের সঙ্গে গোলাগুলিতে সাত পাকিস্তানি সেনা নিহত হয়েছেন। এ দিন রাতে এলওসির ভিম্বার সেক্টরে যুদ্ধবিরতি ভঙ্গ করে গুলি চালায় ভারত।

আইএসপিআরের বিবৃতিতে আরো বলা হয়েছে, ভারতীয় সেনাদের বিনা-উসকানিতে হামলার জবাব দেয় পাকিস্তানি সেনারা। এ সময় তারা ভারতের কয়েকটি সীমান্ত পোস্ট সঠিকভাবে টার্গেট করেন।

ডনের খবরে বলা হয়েছে, কাশ্মীর ইস্যু নিয়ে সম্প্রতি ভারত ও পাকিস্তানের সীমান্তে উত্তেজনা চলছে। সীমান্তে দুই দেশের বাহিনীর মধ্যে গোলাগুলি হচ্ছে। সীমান্তে ভারতীয়দের গুলি ও গোলায় বেসামরিক লোক নিহত হওয়ার ঘটনায় গত সপ্তাহে জাতিসংঘ সামরিক পর্যবেক্ষক টিমের সঙ্গে পাকিস্তানও ভারতের বিরুদ্ধে প্রতিবাদ করে। গত কয়েক সপ্তাহে ভারতীয়দের গুলিতে পাকিস্তানের ২৫ বেসামরিক লোক নিহত হয়েছেন এবং আহত হয়েছেন শতাধিক মানুষ।

বেসামরিক লোক টার্গেট করায় গত কয়েক সপ্তাহে পাকিস্তানের পররাষ্ট্র দপ্তর অন্ততপক্ষে পাঁচবার ভারতের বিরুদ্ধে প্রতিবাদ করেছে।

এদিকে, পাকিস্তান ভারতকে দূষলেও ভারতের দৃষ্টিতে সন্ত্রাস সৃষ্টির জন্য পাকিস্তান দায়ী। তাদের কারণেই সীমান্তে সন্ত্রাসীরা অভয়ে বিচরণ করছে। পাকিস্তানি বাহিনীর মদদে ভারতে প্রবেশ করে হামলা চালাচ্ছে জঙ্গিরা। এ নিয়ে জাতিসংঘসহ বিশ্বের বিভিন্ন সংস্থায় নালিশ করেছে ভারত। এ ইস্যুতে পাকিস্তানকে একঘরে করার ঘোষণা দেন ভারতের প্রধানমন্ত্রী।