মেইন ম্যেনু

ভারতের সবচেয়ে বড় ড্রাগ র‍্যাকেট ফাঁস, বলিউড প্রযোজক আটক

ভারতের সবচেয়ে বড় ড্রাগ র‍্যাকেট ফাঁস করেছে দা ডিরেক্টরেট অফ রেভেনিউ ইন্টেলিজেন্স (DIR)। ২৩ হাজার ৫০০ কেজি ম্যানড্র্যাক্স ট্যাবলেট উদ্ধার করেছে তারা। বাজেয়াপ্ত ম্যানড্র্যাক্সের দাম প্রায় ৪ হাজার ৭০০ কোটি টাকা।

ঘটনায় এক বলিউড প্রযোজককে আটক করা হয়েছে। DIR-এর ডিরেক্টর জেনারেল জয়ন্ত মিশ্রা জানিয়েছেন, “এটি ভারতের সবচেয়ে বড় ড্রাগ র‍্যাকেট যা DIR ফাঁস করেছে। আমার মনে হয় এটি পৃথিবীর মধ্যেও সবচেয়ে বড়। প্রায় ২৩ হাজার ৫০০ কেজির মাদকদ্রব্য বায়েয়াপ্ত করা হয়েছে। আন্তর্জাতিক বাজারে এর দাম ৪ হাজার ৫০০ টাকা থেকে ৪ হাজার ৭০০ কোটি টাকা। DIR-এর মুম্বই জ়োনাল ইউনিট কাজটি করেছে। তবে ঘটনা এখানেই থামবে না। উদ্ধারকাজ চলবে। বর্ডার সিকিউরিটি ফোর্সের সাহায্য কাজটি করা হবে। ২৮ অক্টোবর রাজস্থানের উদয়পুর শহর থেকে মাদকদ্রব্যগুলি আটক করা হয়। ঘটনার সঙ্গে জড়িত থাকার কারণে ২৯ অক্টোবর বলিউড প্রযোজক সুভাষ দুধানিকে গ্রেপ্তার করা হয়েছে।”

বলিউড ছবি প্রযোজনা করার পাশাপাশি একটি ব্যবসাও ছিল সুভাষ দুদানির। মুম্বইয়ে তাঁর সম্পত্তিও আছে।

ম্যানড্র্যাক্স ড্রাগটি মেথাকুয়ালোন ও M-পিলস নামেও পরিচিত। সিগারেটের সঙ্গে বা অন্য কোনও নেশার জিনিসের সঙ্গে মিশিয়ে এটি নেওয়া হয়। আফ্রিকা ও এশিয়ায় এটি অন্যতম অতিপরিচিত মাদক। আমোদপ্রোমোদের জন্য এটি ব্যবহার করা হয়।

গত ৫ বছরে DIR ৫৪০ কেজিরও বেশি হেরোইন ও ৭ হাজার ৪০৯ কেজির এফিড্রাইন উদ্ধার করেছে। এছাড়াও অন্য অনেক মাদকদ্রব্য উদ্ধার করেছে তারা।