মেইন ম্যেনু

ভারতে ফের ভেঙে পড়ল উড়ালপুল! দেখুন ভিডিওসহ

asdew

কলকাতার বিবেকানন্দ রোড উড়ালপুল ভেঙে পড়ার পরে এক বছরও কাটল না। ফের উড়ালপুল ভেঙে পড়ার ভয়াঙ্কর স্মৃতি ফিরল রাজ্যে। এবারে হুগলির মগরায় ভেঙে পড়ল নির্মীয়মাণ একটি উড়ালপুল।

মগরা ১৩ নং রেলগেটের উপরে গত আড়াই বছর ধরে উড়ালপুল তৈরির কাজ চলছে। এই উড়ালপুলটি জিটি রোড, দিল্লি রোড এবং অসম লিঙ্ক রোডকে যুক্ত করবে। আজ সকাল আটটা নাগাদ কাজ চলাকালীন জিটি রোড-লাগোয়া উড়ালপুলের একটি অংশ আচমকাই ভেঙে পড়ে। উড়ালপুল ভেঙে পড়ার সঙ্গে সঙ্গেই আতঙ্কিত হয়ে পড়েন সাধারণ মানুষ। যদিও বরাতজোরে এদিনের ঘটনায় কেউ হতাহত হননি।

স্থানীয় বাসিন্দাদের দাবি, গতকাল রাতেই একটি উড়ালপুলের ওই অংশে একটি কংক্রিটের গার্ডার বসানো হয়েছিল। এদিন সকালে তার নীচে জেসিবি মেশিন দিয়ে মাটি পরিষ্কারের কাজ চলছিল। অভিযোগ, ওই জেসিবি মেশিনের ধাক্কায় গার্ডারটি খুলে পড়ে। উড়ালপুলের নীচে দাঁড়িয়ে থাকা কয়েকটি ডাম্পারের উপরে কংক্রিটের গার্ডারটি ভেঙে পড়ে। কিন্তু সেখানে তখন কেউ না থাকায় বড় দুর্ঘটনা ঘটেনি।

খবর পেয়ে পুলিশ ছাড়াও জেলা প্রশাসনের কর্তারা ঘটনাস্থলে পৌঁছন। ওয়েস্ট বেঙ্গল হাউজিং ডেভেলপমেন্ট কর্পোরেশনের অধীনে এই উড়ালপুলটি তৈরি হচ্ছে। যদিও, কীভাবে দুর্ঘটনা ঘটল, তা নিয়ে সরকারিভাবে কিছু বলা হয়নি। বিবেকানন্দ উড়ালপুলের মতো এত বড় দুর্ঘটনা ঘটে যাওয়ার পরেও যে উড়ালপুল নির্মাণের মতো ঝুঁকিপূর্ণ কাজে যথাযথ সতর্কতা অবলম্বন করা হচ্ছে না, এই ঘটনায় তা স্পষ্ট হয়ে গেল।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন