ভারত অধিনায়কের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ!

১২ বছর আগে শেষবার মহিলা বিশ্বকাপের ফাইনালে উঠেছিল ভারত। সেই বারে অল্পের জন্য ট্রফি জয় থেকে বঞ্চিত হয়েছিলেন ভারতীয় মহিলা ক্রিকেটাররা। ইতিহাসের পুনরাবৃত্তিই দেখা গেল সদ্য শেষ হওয়া মহিলাদের ক্রিকেট বিশ্বকাপে।

গোটা টুর্নামেন্ট দুরন্ত খেলে ফাইনালে উঠলেও ইংল্যান্ডের কাছে সামান্য ৯ রানের ব্যবধানে হারতে হয় মিতালি রাজের নেতৃত্বাধীন ভারতীয় দলকে। টুর্নামেন্টের শিরোপা না পেলেও, গোটা দেশের হৃদয় জিতে নিয়েছেন হরমনপ্রীত, ঝুলন গোস্বামীরা। দেশকে সম্মান এনে দিলেও অবশ্য ফাইনালে গড়াপেটার চাঞ্চল্যকর অভিযোগ করে বসলেন বলিউড অভিনেতা কামাল রশিদ খান।

কামাল রশিদ খান জানিয়ে দেন, ভারতীয় মহিলা ক্রিকেট দল এবং তাদের অধিনায়ক মিতালি রাজ ম্যাচ গড়াপেটা করেছেন। বিশ্বকাপ ফাইনালে মিতালি রাজের রান আউট হওয়া নিয়ে সরাসরি প্রশ্ন তুলেছেন। সোশ্যাল নেটওয়ার্ক সাইট ট্যুইটারে কেআরকে লেখেন, ”মিতালি রাজ যেভাবে আউট হলেন, সেটা দেখে মনে হচ্ছে, ম্যাচ ফিক্সিং হয়েছে। উনি কিভাবে জোর করে আউট হলেন? এটা অভাবনীয় একটা ঘটনা।”

হ্যাঁ, সম্প্রতি এমনই অভিযোগ করেছেন কমল রশিদ খান। নিজেকে একাধারে অভিনেতা, প্রযোজক ও সমালোচক বলে দাবি করেন তিনি। ভারত ম্যাচ হারার পরে দুম করে সোশ্যাল মিডিয়ায় একটি টুইট করে বসেন। ভারত অধিনায়কের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ বলিউড অভিনেতার, এ নিয়ে তোলপাড় ক্রীড়ামহল।

এর আগেও কোহলি, ধোনিকেও একাধিকবার অসম্মান করেছেন কামাল রশিদ খান। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে হারের পর কোহলিকে জেলে পাঠানোর পরামর্শ দিয়েছিলেন তিনি। ধোনিকেও তাঁর টুইট আক্রমণ হজমকরতে হয়েছিল আইপিএল চলাকালীন। এর আগে অবশ্য ভারতীয় মহিলা ক্রিকেট দলের সমর্থনে টুইট করেছিলেন।

যেখানে তিনি ইংল্যান্ডের সুন্দরী ক্রিকেটার সারা টেলরকে উদ্দেশ্য করে লেখেন, ”প্রিয় সারাহ টেলর, তুমি সত্যি সুন্দরী, হট এবং আকর্ষণীয়। আমি চাই না তুমি আউট হয়ে যাও। কিন্তু তোমাকে আউট হতেই হবে, কারণ আমি চাই আমার দেশের মেয়েরা জিতুক।”

কেআরকে নিজে বলিউডে সেভাবে প্রতিষ্ঠিত না হলেও, সারা বছরই বিখ্যাত ব্যক্তিত্বদের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করে শিরোনামে থাকেন। মোদি থেকে কেজরিওয়াল- প্রত্যেকেই কেআরকে’র টুইট-হানার শিকার। সেই অভ্যাসের এবারেও পরিবর্তন হল না।-এবেলা