ভারত-পাকিস্তান ম্যাচ নিয়েই যত ভাবনা রোডসের

বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা আগেই জানিয়েছেন, সুপার ফোরের ম্যাচ নিয়ে ভাবছেন তিনি। এবার কোচ স্টিভ রোডস একই সুরে কথা বলেছেন। তিনিও গুরুত্ব দিচ্ছেন ভারত ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচের প্রতি।

রোডস সাংবাদিকদের বলেন, ‘ভারত ও পাকিস্তানকে হারানোটা দারুণ ব্যাপার হবে, বিশেষ করে সমর্থকদের জন্য। ওদের ব্যাটিং বোলিং দুই বিভাগই বেশ শক্তিশালী। তবে আমি আমাদের সক্ষমতার ব্যাপারে আত্মবিশ্বাসী।’ কিন্তু আত্মবিশ্বাসের সঙ্গে সংশয়ের ব্যাপারটিও মাথায় রাখছেন কোচ। এশিয়া সেরা হওয়ার স্বপ্ন পূরণে টপ অর্ডার থেকে ভালো পারফরমেন্স আশা করছেন তিনি।

ব্যাটসম্যানদের পারফরমেন্সের ব্যাপারে রোডস বলেন, ‘শুরুটা আমাদের জন্য মোটেও ভালো ছিল না। মুশফিক সেঞ্চুরি করলেও শ্রীলঙ্কা তাঁদের সুযোগ কাজে লাগাতে পারলে বিপদে পড়তাম আমরা। মুশফিক এখনো চোটের সাথে লড়ছে। তবে সে একজন যোদ্ধা। আঙুলের চোট ভুলে সাকিবও নিজের সেরাটা দিতে মুখিয়ে আছে। তামিমের না থাকাটা আমাদের জন্য হতাশাজনক। তবে এই সুযোগ তরুণদের নিতে হবে।’

আফগানিস্তানের বিপক্ষে হারজিতে দৃশ্যত কোনো পরিবর্তন আসবে না বাংলাদেশের এশিয়া কাপ মিশনে। তবে জিতলে নিজেদের আত্মবিশ্বাস আরো শক্তিশালী করতে পারবে বাংলাদেশ। ঠিক পরের দিনই সুপার ফোরের প্রথম ম্যাচ ভারতের বিপক্ষে হওয়ায় নিজেদের পরখ করার আরেকটি সুযোগ বাংলাদেশ পেয়েছে এই ম্যাচে। সেই সুযোগ কতটা কাজে লাগাতে পারে টাইগাররা, সেটিই এখন দেখার অপেক্ষায় রয়েছে ভক্তরা।

আগামীকাল শুক্রবার ভারতের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। আগামী ২৬ সেপ্টেম্বর সুপার ফোরের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে তাঁরা।