ভেঙে পড়লো হেলিকপ্টার, অল্পের জন্য রক্ষা পেলেন মুখ্যমন্ত্রী

অল্পের জন্য রক্ষা পেলেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবিস। বৃহস্পতিবার দুপুর ১২ টায় লাটুর থেকে ওড়ার পরেই ফড়ণবিসের হেলিকপ্টারে যান্ত্রিক গোলযোগ দেখা যায়। এরপরেই তারে জড়িয়ে ভেঙে পড়ে হেলিকপ্টারটি। তবে আশ্চর্যজনকভাবে বেঁচে যান মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ও তার সঙ্গীসাথীরা।

পরে ফড়ণবিস নিজেই টুইট করে জানান, সবাই সুস্থ রয়েছেন। ঘটনাস্থলে উপস্থিত কর্মকর্তারা জানিয়েছেন, আমেরিকায় তৈরি ৬ থেকে ৭ বছরের পুরানো সিকোরস্কি হেলিকপ্টারটি এই ঘটনায় ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে ‘মিরাকল’ এটাই যে, কেউই এই দুর্ঘটনায় আহত হননি।

জানা গিয়েছে, হেলিকপ্টারটিতে মোট ছ’জন ছিলেন। সভাস্থল থেকে ওড়ার পর থেকেই হেলিকপ্টারটিতে যান্ত্রিক গণ্ডগোল দেখা দেয়। কিছুদূর উড়ে গিয়েই আচমকা ভেঙে পড়ে সেটি। এরপরেই মুখ্যমন্ত্রী ও বাকিদের তাড়াতাড়ি উদ্ধার করে আনা হয়। এরপরেই টুইট করে দেবেন্দ্র ফড়ণবিস জানান, ‘আমাদের হেলিকপ্টার লাটুরে দুর্ঘটনার কবলে পড়েছে। তবে আমি ও বাকি সবাই ঠিক আছি। চিন্তার কোনও কারণ নেই।’

এরপরে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘হেলিকপ্টারে দু’জন চালক বাদে আমরা চারজন ছিলাম। কিন্তু সেটি ওড়ার পরেই দুর্ঘটনার কবলে পড়ে। তারপরেই চালক জরুরি অবতরণ করেন। মহারাষ্ট্রের মানুষ এবং ভগবানের আশীর্বাদে আমরা সবাই ঠিক আছি। চেতন পাঠক নামে এক ব্যক্তি হালকা চোট পেলেও এখন ঠিক আছে। আমারও রক্তচাপ পরীক্ষা করা হয়েছে। আমিও ঠিক আছি।’

অসামরিক বিমান পরিবহন দপ্তরের এক কর্মকর্তা জানান, ‘আকাশে ওড়ার পরেই চালক বুঝতে পারেন কিছু একটা গণ্ডগোল হয়েছে হেলিকপ্টারটিতে। তখনই তিনি সেটি অবতরণের চেষ্টা করেন। কিন্তু নামার সময়ে তারে জড়িয়ে পড়ে সেটি। তবে মুখ্যমন্ত্রী-সহ বাকিরা সবাই সুস্থ রয়েছেন।

দেবেন্দ্র ফড়ণবিসের এই দুর্ঘটনাগ্রস্ত হওয়ার খবর ছড়িয়ে পড়ার পর অনেকেই টুইট করে তার খবরাখবর জানতে চান। এর আগের সপ্তাহেও গড়চিরৌলি জেলায় হেলিকপ্টারে গণ্ডগোল ধরা পড়ায় মাওবাদী অধ্যুষিত এলাকা দিয়ে গাড়িতে করে যেতে হয়েছিল মুখ্যমন্ত্রীকে। তারপর ফের এদিনের ঘটনা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিল।