মেইন ম্যেনু

ভোট পুনর্গণনাকে ‘হাস্যকর’ বললেন ট্রাম্প

photo-1480221088

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের জয়ী রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ভোট পুনর্গণনার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে বলেছেন, এটি ‘হাস্যকর’ এবং ‘কলঙ্কজনক’ উদ্যোগ। তিনি বলেন, ডেমোক্রেটিক প্রার্থী হিলারি ক্লিনটন হার স্বীকার করে নেওয়ায় এই পুনর্গণনায় কিছুই হবে না।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গতকাল শনিবার এক বিবৃতিতে ডোনাল্ড ট্রাম্প এ কথা বলেন। তিনি আরো বলেন, পুনর্গণনার উদ্যোগ গ্রিন পার্টির এবং এই দলের প্রার্থী জিল স্টেইনের তহবিল সংগ্রহের চেষ্টা ছাড়া কিছুই নয়।

ডোনাল্ড ট্রাম্প বিবৃতিতে বলেন, জিল স্টেইন মাত্র এক শতাংশ ভোট পেয়েছেন। অনেক অঙ্গরাজ্যের ব্যালটে তাঁর নামই ছিল না।

বিবৃতিতে ডোনাল্ড ট্রাম্প আরো বলেন, এই পুনর্গণনা জিল স্টেইনের সিন্দুক অর্থ দিয়ে পূর্ণ করার একটি পথ। সংগৃহীত তহবিলের সিংহভাগই তিনি ব্যবহার করবেন না হাস্যকর এই পুনর্গণনায়।

অবশ্য ডোনাল্ড ট্রাম্পের অভিযোগ অস্বীকার করে জিল স্টেইন বলেন, তহবিলের অর্থ বিভক্ত হয়ে বিভিন্ন হিসাবে যাবে এবং শুধু ভোট পুনর্গণনায়ই ব্যবহার হবে।

তহবিল তছরুপের মতো কাজে ট্রাম্পের পূর্ব ইতিহাস আছে দাবি করে জিল স্টেইন বলেন, তিনি নিজের মত দিচ্ছেন, যা তিনি অতীতে কয়েকবার করেছেন। আর ট্রাম্প আগেই বলেছিলেন নিজে না জিতলে নির্বাচনে কারচুপি হয়েছে বলে তিনি ধরে নেবেন।

উইসকনসিন অঙ্গরাজ্যের ভোট পুনর্গণনার জন্য জিল স্টেইন অনলাইনের মাধ্যমে ৫০ লাখ মার্কিন ডলার তহবিল সংগ্রহ করেছেন। আগামী সপ্তাহের কোনো একসময় ওই অঙ্গরাজ্যে ভোট পুনর্গণনা হবে।