মওদুদ চাইলেই খাট পাঠাবেন নাসিম

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ চাইলেই তাকে খাট পাঠিয়ে দেবেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। বৃহস্পতিবার (২২ জুন) জাতীয় সংসদে বাজেট আলোচনায় অংশ নিয়ে তিনি এ ইচ্ছার কথা জানান।

মওদুদ আহমদকে উদ্দেশ্য করে নাসিম বলেন, উনি অবৈধভাবে বাড়ি দখল করেছিলেন। লজ্জা হওয়া উচিত। আবার নাটক করেন। উনার নাকি খাট নেই। চাইলে খাট পাঠিয়ে দেবো। চাইলেই পাঠিয়ে দেবো।

গত চার দশক ধরে মওদুদ আহমদ গুলশান এভিনিউয়ের ১৫৯ নম্বর হোল্ডিংয়ের বাড়িতে বসবাস করে আসছিলেন। কিন্তু রাজধানী উন্নয়ন কতৃপক্ষের (রাজউক) অভিযোগ, ভুয়া আম-মোক্তারনামা তৈরি করে মওদুদের ভাইয়ের নামে ওই বাড়ির দখল নেয়া হয়েছে।

গত চার বছর আগে একটি মামলাও করে রাজউক। আইনি লড়াই শেষে সর্বোচ্চ আদালতের চূড়ান্ত রায় মওদুদের বিপক্ষে যায়। এরপরই গত ৭ জুন ওই বাড়ি থেকে তাকে উচ্ছেদ করা হয়।

বাড়িটি থেকে মালামাল সরিয়ে নেয়া হয় গুলশানে ৮৪ নম্বর রোডে মওদুদের একটি ফ্ল্যাটে এবং ৫১ নম্বর রোডে তার এক আত্মীয়ের বাসায়। রাতে তিনি নিজের ফ্ল্যাটে ওঠেন।

পরে মওদুদ সংবাদ সম্মেলন করে জানান, মালপত্র সরিয়ে দেওয়ার সময় খাটসহ বেশ কিছু আসবাব ভেঙে গেছে। এখন তাকে মেঝেতে ঘুমাতে হচ্ছে।