মেইন ম্যেনু

মদন স্বাস্থ্য কেন্দ্রের ডিজিটাল সেবা থেকে মদনবাসী বঞ্চিত

আরমান জাহান চৌধুরী, মদন (নেত্রকোনা) প্রতিনিধি : শতভাগ স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষে বাংলাদেশ সরকার ডিজিটাল স্বাস্থ্য সেবা চালু করলেও মদনবাসী এ সেবা থেকে বঞ্চিত হচ্ছে। স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন অভিযোগ-অনুযোগ নিয়ে স্বাস্থ্য মন্ত্রনালয়কে সরাসরি অবগত করার জন্য সরকার ০১৭৩৩০৭৭৭৭৪ নাম্বারটি স্বাস্থ্য কেন্দ্রের জরুরি বিভাগের সামনে একটি বোর্ডে ঝুলিয়ে দেয়। কিন্তু সুচতুর স্বাস্থ্য প্রশাসক দায়িত্ব গ্রহণের কিছু দিন পরেই অভিযোগের নম্বরটি ০১৭৩৩ এর পরিবর্তে ০১৭৮৮ করে ফেলায় মদনবাসী এ সেবা থেকে বঞ্চিত হচ্ছে। এ নিয়ে গত অক্টোবর মাসে সিভিল সার্জন মহোদয় স্বাস্থ্য কেন্দ্রে পরিদর্শনে এলে মন্ত্রনালয়ে অভিযোগের নম্বরটি পরিবর্তন সর্ম্পকে অবগত করলে তিনি বিষয়টি দেখবেন বলে জানান। এরপর থেকেই জরুরী বিভাগের সামনে থেকে উক্ত বোর্ডটি সরিয়ে ফেলা হয়।

এ ব্যাপারে মদন স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাক্তার আব্দুল কদ্দুছ মন্ত্রনালয়ের অভিযোগ নাম্বারটি সরিয়ে ফেলার সত্যতা স্বীকার করে বলেন অচিরেই নাম্বারটি ঝুলিয়ে দেয়া হবে।

নেত্রকোনার সিভিল সার্জন ডাক্তার মোঃ হাবিবুর রহমান জানান, ভূল নাম্বারটি শুদ্ধ করে ঝুলানোর কথা কর্তপক্ষকে বলেছি তবে বোর্ডটি সরিয়ে ফেলার বিষয়টি আমার জানা নেই। এ ব্যাপারে আমি মদন স্বাস্থ্য প্রশাসকের সাথে কথা বলবো।