মেইন ম্যেনু

মরা গাঙ্গে জোয়ার আসে না : ওবায়দুল কাদের

kader1

আওয়ামী লীগের ক্ষমতার উৎস জনগণ উল্লেখ করে সড়ক ও পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেউলিয়া আওয়ামী লীগ নয়, বিএনপিই হয়েছে। আন্দোলন নিয়ে টালবাহানা করছেন এ বছর নয়, তো ও বছর আসলে আন্দোলন হবে কোন বছর? কেমনে আন্দোলন হবে মরা গাঙ্গে তো জোয়ার আসে না। বিএনপির রাজনীতি এখন প্রেস রিলিজ নির্ভর হয়ে গেছে।

শনিবার বিকেলে চট্টগ্রামের লালদীঘি ময়দানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে স্থান পাওয়া নেতাদের সংবর্ধনা অুনষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই মন্তব্য করেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি সব হারিয়ে এখন উন্মাদ হয়ে গেছে। জনগণের উপর আস্থা হারিয়ে তারা ক্ষমতার জন্য বিদেশি প্রভুদের কাছে ধর্ণা দিচ্ছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে তিনি বলেন, আমাদের নির্বাচন নিয়ে কথা বলেন। আপনাদের তো খালেদা জিয়া নির্বাচিত করেছেন এক কলমের খোঁচায়।

বিএনপির ভারত মিশন শেষ হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আমেরিকা মিশন নিয়ে অপেক্ষা করেছিলেন। এতোদিন সেটাও শেষ হয়েছে।

নেতাকর্মীদের উদ্দেশ্য তিনি বলেন, যারা দলের নিয়ম মানবে না তাদের দলে থাকার কোনো অধিকার নেই। গুটি কয়েকজন যারা পরিবেশ নষ্ট করতে চান, তাদের জন্য পুরা দল নষ্ট হতে পারে না। তাদের বের করে দেয়া হবে। দলে যারা অনুপ্রবেশ করেছেন তাদের ধরা হবে। বসন্তের কোকিলদের শেখ হাসিনার কাছে স্থান নেই। হাছা কইলাম না মিছা কইলাম, হাছা কইছি? চট্টগ্রামের সবাই আজ এক মঞ্চে। আমরা অভিন্ন এবং এক।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক মাহবুবুল আলম হানিফ, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সাবেক মন্ত্রী দীপু মনি, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ, চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সাবেক সংসদ সদস্য ইছহাক মিঞা, দক্ষিণ জেলা সভাপতি মোসলেম উদ্দিন প্রমুখ।