মহিলাকে কুপ্রস্তাব: জুতোর মালা পরিয়ে ঘোরানো হল

মহিলাকে কুপ্রস্তাব দেওয়ার অভিযোগে জুতোর মালা পরিয়ে ঘোরানো হল এক পৌঢ়কে। বৃহস্পতিবার এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে পুরুলিয়ার নিতুড়িয়া এলাকায়। এদিন সকালের দিকে ঘটে ঘটনাটি।

পুরুলিয়ার নিতুড়িয়া থানার নোয়াদা গ্রামের ইসিএল কর্মী হিরালাল বাউরি পাশের গ্রাম নোয়াদার এক বধূকে কুপ্রস্তাব দিয়েছিলেন বলে অভিযোগ। এর প্রতিবাদে ওই ব্যক্তিকে ব্যপক প্রহার করেন গ্রামের মহিলারা। তাকে জুতোর মালা পরিয়ে ঘোরানো হয় দুটি গ্রামেই। এরপর পুরুলিয়া বরাকর ৫ নং রাজ্য সড়কের উপর নিয়ে এসে আবার ব্যাপক প্রহার করা হয় ওই পৌঢ়কে। তার গায়ে কাদা লেপে দেওয়া হয়। টেনে হিঁচড়ে কয়েক কিলোমিটার ঘোরানো হয় তাকে।

খবর পেয়ে নিতুড়িয়া থানার পুলিশ এসে ওই প্রৌঢ়কে উদ্ধার করে। এরপর থানার সামনে স্থানীয় মানুষ চূড়ান্ত শাস্তির দাবীতে বিক্ষোভ দেখান। পীড়িত মহিলা জানিয়েছেন ওই পৌঢ় গ্রামের মহিলাদের কু-প্রস্তাব দিত। তাকেও সে কুপ্রস্তাব দেয়।

বিষয়টি তিনি নিজের বাড়িতে জানান। এরপর বাড়ির কিছু লোক ও প্রতিবেশী কয়েক জন মহিলা দেখে ফেলেন ওই কু-প্রস্তাব দেবার বিষয়টি। এরপর তারা ওই ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেন। অভিযুক্ত হিরালাল বাউরি অবশ্য সব অভিযোগ উড়িয়ে দিয়ে বলেন তিনি শুধু একটু গল্প করেছিলেন ওই মহিলার সঙ্গে। কোন কু-প্রস্তাব দেননি।-কলকাতা২৪