মহিলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন

ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে। জাতীয় সম্মেলনের প্রায় সাড়ে চার মাস পরে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে দলটি।

শনিবার রাতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংগঠনের সভাপতি সাফিয়া খাতুন ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রিক এ কমিটি ঘোষণা করেন।

ঘোষিত কমিটিতে সহ-সভাপতি ২১, যুগ্ম সম্পাদক ৮ এবং ৮ জনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

সহ-সভাপতিরা হলেন, ফরিদা রহমান, অধ্যাপিকা খালেদা খানম, তাসলিমা চৌধুরী, পিনু খান, ইয়াসমিন হোসেন, আসমা জেরিন ঝুমু, বনশ্রী বিশ্বাস স্মৃতি কণা, শাহিন লস্কর, আজিজা খানম কেয়া, শিরিন নাঈম পুনম, শোভা সাজ্জাদ, আয়েশা খানম ওয়াসিকা, খুরশিদা বেবী হেনা, আলেয়া পারভীন রঞ্জু, নাসিমা ফেরদৌস, মাহফুজা ইসলাম চৌধুরী, বিলকিস খায়ের, জান্নাতুল বাকিয়া, পারুল আক্তার, ফারহানা ডলি, কৌহিনূর বেগম।

যুগ্ম সাধারণ সম্পাদক শিরিন রোখসানা, শিখা চক্রবর্তী, কামরুন্নেসা মান্নান, মোর্শেদা বেগম লিপি, নাজমা হোসেন, মিনা মালেক, শরিফুল হাসান বিথী, জান্নাত আরা হেনরী।

সাংগঠনিক সম্পাদক দিলরুবা জামান শেলী, সোহেলা পারভীন রানু, আনার কলি পুতুল, রাজিয়া সুলতানা পান্না, নাসরিন সুলতানা, ঝর্ণা বাড়ৈ, ইসমত আরা হ্যাপি, সুরাইয়া বেগম ইভা। প্রচার সম্পাদক নিলিমা আক্তার লিলি, দফতর সম্পাদক রোজিনা নাসরিন রোজি।

ঘোষিত কমিটি প্রসঙ্গে সাফিয়া খাতুন বলেন, দীর্ঘদিন পর হলেও খুবই সুন্দর কমিটি হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, কর্মঠ ও দলের জন্য নিবেদিতদের কমিটিতে রাখা হয়েছে।

তিনি বলেন, নতুন কমিটির নেতাদের নিয়ে সারা দেশে কর্মী সভা করা হবে।নির্বাচনকে সামনে রেখে শেখ হাসিনা সরকার নারীদের উন্নয়নে যে ব্যাপক কাজ করছেন তা তুলে ধরে নারী ভোটারদের উদ্বুদ্ধ করা হবে।

এর আগে প্রায় ১৪ বছর পর চলতি বছরের ৪ মার্চ প্রায় ১৪ বছর পর সংগঠনটির সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সংগঠনটির নতুন সভাপতি হিসেবে সাফিয়া খাতুন এবং সাধারণ সম্পাদক হিসেবে মাহমুদা বেগম ক্রিকের নাম ঘোষণা করা হয়। একই দিন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটিও ঘোষণা করা হয়।

ঢাকা উত্তর মহিলা লীগের সভাপতি হন শাহিদা তারেখ দিপ্তি, সাধারণ সম্পাদক শবনম শীলা এবং দক্ষিণে সভাপতি সাবেরা বেগম ও নার্গিস রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

ঢাকা মহানগর মহিলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি প্রসঙ্গে সাফিয়া খাতুন বলেন, আমরা আগামী দু-একদিনের মধ্যেই নগরের নেত্রীদের নিয়ে বসবো। আশা করছি খুশ শিগগিরই নগরের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে পারবো।