মাগুরায় জঙ্গী সন্দেহে আটক ৮

মাগুরা প্রতিনিধি: মাগুরায় শুক্রবার রাতে জঙ্গী সন্দেহে ৮ জনকে আটক করেছে পুলিশ। মাগুরা শালিখা উপজেলার আড়পাড়া বাজারের একটি বাড়ি থেকে বিশেষ এ অভিযানে ৮জনকে আটক করা হয়েছে। শুক্রবার রাত সাড়ে ৮টার দিকে মাগুরার অতিরিক্ত পুলিশ সুপারকে সাথে নিয়ে শালিখা থানা পুলিশ বাড়িটিতে অভিযান চালায়। এ সময় বাড়ির মালিক এডভোকেট ফরিদ আহমেদসহ ৮ জনকে আটক করা হয়। এসময় ওই বাড়ি থেকে বিপুল পরিমাণ জিহাদি পুস্তক, বাংলাদেশি বিভিন্ন মুদ্রার আকারে কাটা কাগজের বাণ্ডিল, কিছু ইমিটেশন গহনা, চার্জার জাতীয় কিছু ইলেকট্রনিক ডিভাইস উদ্ধার করে।

পুলিশ জানায়, মাগুরার শালিখা উপজেলার আড়পাড়া বাজারে স্থানীয় জামাত নেতা এডভোকেট ফরিদ আহমেদের বাড়ি ভাড়া নিয়ে অজ্ঞাত পরিচয়ের ৭ ব্যক্তি বৃহস্পতিবার তার বাড়িতে ওঠে। ভাড়াটিয়া ওই ৭ ব্যক্তিদের চলাফেরা সন্দেহজনক হওয়ায় শালিখা থানা পুলিশ শুক্রবার বিকাল থেকেই বাড়িটি ঘিরে রাখে। পরে রাত সাড়ে ৮টার দিকে বাড়ির মালিক জামায়াত নেতা ফরিদ আহমেদ এবং জাহাঙ্গীর হোসেন, আনোয়ার হোসেন, জাহিদুল ইসলাম, রবিউল ইসলাম, ওবাইদুল, বাচ্চু, বাশার নামে ৭ জনকে আটক করা হয়। তাদের বাড়ি ফরিদপুরের ভাঙ্গা উপজেলার পিরের চর এলাকায় বলে জানা গেছে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম জানান, আগন্তুক ব্যক্তিদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় বাড়িটিতে তল্লাশি চালানো হয়। তবে তাদের সঙ্গে জঙ্গিবাদের কোন সম্পৃক্ততা আছে কিনা সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।