একটি বাড়ি একটি খামার

মাগুরায় প্রকল্পের ৬ লাখ ৩৪ হাজার ৯৯২ টাকা সমন্বয়কারীর ব্যক্তিগত অ্যাকাউন্টে

মাগুরা প্রতিনিধি : মাগুরায় ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের মাগুরা সদর উপজেলা সমন্বয়কারী ইমন হোসেন এর বিরুদ্ধে কর্মকর্তা-কর্মচারীদের ৬ লাখ ৩৪ হাজার ৯৯২ টাকা তার ব্যক্তিগত অ্যাকাউন্টে রাখার অভিযোগ পাওয়া গেছে। আর এ বিষয়টি জানার পর মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার আশাফুর রহমান এর হস্তক্ষেপে টাকা ফেরত দিয়েছেন ওই সদর উপজেলা সমন্বয়কারী।

এদিকে সদর উপজেলা পরিষদ কার্যালয় সূত্রে জানা গেছে, সদর উপজেলা সমন্বয়কারী ইমন হোসেন একটি বাড়ি একটি খামার প্রকল্পের বিভিন্ন সমিতির সভাপতি ও ম্যানেজারদের সম্মানি ভাতার টাকাসহ কিছু মাঠকর্মীর বেতনের টাকা উত্তোলন করে নিজের ব্যক্তিগত অ্যাকাউন্টে জমা রেখেছিলেন। গোপন সূত্রে বিষয়টি মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশাফুর রহমান জানার পর এ ব্যাপারে তাকে চিঠি দিলে প্রকল্প সমন্বয়কারী সেই টাকা অফিসে ফেরত দিয়েছেন।

এ ব্যাপারে মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ওই প্রকল্প সমন্বয়কারী সদর উপজেলার কর্মকর্তা কর্মচারীদের বেতন ভাতার প্রাপ্য টাকা বাবদ দেয়া অর্থের মধ্যে এ বছরের জুন মাসের ১৫ তারিখে ১৪ হাজার টাকা, একই মাসের ১৬ তারিখে এক লাখ ৫৭ হাজার ৬৮০ টাকা এবং ১৭ তারিখে চার লাখ ৬২টি হাজার ৯১২ টাকা উঠিয়ে তা বিতরণ না করে নিজের অ্যাকাউন্টে জমা রাখেন। বিষয়টি জানতে পেরে চিঠির মাধ্যমে ওই টাকা বিতরণে অনিয়মের ব্যাপারে জানতে চাইলে তিনি গত বৃহস্পতিবার ইউএনও অফিসে এসে সমুদয় টাকা ফেরত দেন। এ ব্যাপারে প্রকল্প সমন্বয়কারী ইমন হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, ঋণের কিস্তি ও সঞ্চয় এর শতকরা ৭০ ভাগ আদায় না হওয়া পর্যন্ত সমিতির সভাপতি ও ম্যানেজারদের সম্মানি ভাতা এবং একই সাথে কর্মচারীদের বেতন না দেয়ার জন্য প্রকল্প পরিচালকের নির্দেশনা থাকায় আমি ওই টাকা নিজ অ্যাকউন্টে জমা রেখেছিলাম। এক্ষেত্রে আমার কোনো খারাপ উদ্দেশ্য ছিল না।