মাগুরায় প্রাথমিক শিক্ষার মান বাড়াতে সাংবাদিকদের সাথে আলোচনা সভা অনুষ্ঠিত

মাগুরা প্রতিনিধি : মাগুরায় আজ বুধবার প্রাথমিক শিক্ষার মান বাড়াতে প্রাইমারি টিচার্স ট্রেনিং ইন্সটিটিউটের কনফারেন্স রুমে যশোর, মাগুরা ও ঝিনাইদহ জেলার প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের নিয়ে প্রাথমিক শিক্ষা বিষয়ে গোলটেবিল আলোচনা হয়েছে ।

এইএসএইডের সহযোগিতায় সেভ দ্য চিলড্রেন ও স্বেচ্ছাসেবী সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশন যৌথ ভাবে এ গোলটেবিল আলোচনার আয়োজন করে । গোলটেবিল আলোচনায় মাগুরা পিটিআইয়ের সুপারিনটেন বাদল চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সেভ দ্য চিলড্রেনের রিড প্রকল্পের চিফ অফ পার্টি লিয়েনা গার্টস । বিশেষ অতিথি ছিলেন সেভ দ্য চিলড্রেনের রিড প্রকল্পের ডেপুটি ডাইরেক্টর মো: আকিদুল ইসলাম ও মাগুরা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক মিহির লাল কুরি । অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন সেভ দ্য চিলড্রেনের ডেপুটি ম্যানেজার-মিডিয়া রিলেশন্স মেহের নিগার জেরিন, মাগুরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শামীম আহমেদ খান , জাগরণী চক্র ফাউন্ডেশনের ফোকাল পারসন মেরিনা আখতার , সাংবাদিক কবির হোসেন , অলোক বোস , আবু বাসার আখন্দ , রুপক আইচ ও শরীফ তেহরান টুটুল প্রমুখ ।

আলোচনায় আয়োজকরা জানান , প্রাথমিক শিক্ষা ও শিশুদের পঠন দক্ষতা বৃদ্ধি করতে রিড প্রকল্প জাগরনী চক্র ফাউন্ডেশনের মাধ্যমে মাগুরা সদর ও মহম্মদপুর উপজেলার ১৩০ টি প্রাথমিক বিদ্যালয়ে কাজ করছে । পাশাপাশি রিড প্রকল্প শিশুদের পঠন দক্ষতা বাড়াতে ঝিনাইদহ ও যশোর জেলায় কাজ করছে । প্রথম শ্রেণি থেকে তৃতীয় শ্রেণির শিক্ষার্থীদের পড়ার দক্ষতা বৃদ্ধিতে রিড প্রকল্প প্রথম পর্যায়ে ২০১৫ সালে ৬টি বিভাগে ১২ টি জেলায় ৬৬০ টি স্কুলে, ২০১৬ সালে ২য় পর্যায়ে ৮৫০টি স্কুলে ও ২০১৭ সালে ৩য় পর্যায়ে ১৩৪৪ টি বিদ্যালয়ে কার্যক্রম পরিচালনা করছে ।