মেইন ম্যেনু

মাদারীপুরে জেলা হত্যা দিবস পালিত

picture

জেলা প্রতিনিধি॥ আজ বৃহস্পতিবার জেলা হত্যা দিবস। ১৯৭৫ সালের ৩ নভেম্বর ভোরে মুক্তিযোদ্ধা ও স্বাধীনতার সংগঠক প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দিন আহমদ, প্রথম উপরাষ্ট্রপতি ও অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলাম. গুরুত্বপূর্ণ দুই মন্ত্রী শহীদ ক্যাপটেন মনসুর আলী ও শহীদ এ এইচ এম কামারুজ্জামান, এই জাতীয় চার নেতাকে বন্দী থাকা অবস্থায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে ঘাতকরা নির্মমভাবে হত্যা করে। তাই এদিনটিকে জেলা হত্যা দিবস হিসেবে পালিত হয়ে আসছে।

এ জেলা হত্যা দিবস উপলক্ষে মাদারীপুরে জেলা আওয়ামীলীগের বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে এ দিবসটি পালিত হচ্ছে। পুরানবাজারের জেলা আওয়ামীলীগের কার্যালয়ে আয়োজিত কর্মসূচি গুলি হল, সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করছেন পরে সন্ধ্যায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

আলোচনা সভা শেষে শহীদ তাজউদ্দিন আহমদ, শহীদ ক্যাপটেন মনসুর আলী, শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও শহীদ এ এইচ এম কামারুজ্জামান, শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এসব কর্মসূচিতে অশংগ্রহন করছেন জেলা আওয়ামীলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, যুবগলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলালীগ ও মহিলা যুবলীগসহ আওয়ামী আইন জিবী পরিষদের নেতা ও কর্মীরা।