মেইন ম্যেনু

মাদারীপুরে বণিক সমিতির নির্বাচন শান্তিপুর্নভাবে চলছে

মাসুদ রেজা ফিরোজী, মাদারীপুর : শুক্রবার মাদারীপুরের ব্যবসায়ীদের সংগঠন বণিক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন চলছে। সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা ৩০ মিনিট পর্যন্ত বিরতি ছারাই একটান এ ভোটাদের ভোট গ্রহন চলবে। কোন রকম জামেলা ছারাই ভোটারা শান্তিপুর্নভাবে তাদের পছন্দের প্রার্থীদের ভোট দিতে পারছেন। সকাল থেকেই পুরানবাজারের উত্তরন সংঘের ভোট কেন্দ্রের নির্বাচনীর একটি পরিবেশ লক্ষ করা গেছে। ভোটারা ভোট কেন্দ্রের সামনে লাইনে দারিয়ে শান্তি বাজায় রেখে তাদের ভোটা দিতে দেখা যায়।

এর আগে দুই বছরের পরপর নির্বাচন হওয়ার বিধান থাকলেও কিন্তু তা আজ দীর্ঘ পাচ বছর পরে ব্যবসায়ীদের সংগঠনের বণিক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তবে দীর্ঘ দিন পরে নির্বাচন হওয়ার পিছনের কারন হিসেবে বণিক সমিতির কর্মকর্তারা বলছেন, বিভিন্ন সমস্যার কারনে এ নির্বাচন তারা সঠিক সময়ে দিতে পারেন নাই।

বণিক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের সভাপতি পদে সাব্বির ভূইয়া ছোট তার প্রতিক হচ্ছে মটরগাড়ি তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী হচ্ছেন শাহিন খান তার প্রতিক হলো ছাতা এই দুই প্রার্থীরা মধ্যেই সভাপতি পদে আসল ভোটের লড়াই হবে। অপরদিকে সাধারন সম্পাদক পদে মিলন ভূইয়া তার প্রতিক হল সাইকেল এবং তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী হচ্ছে তুষার ভূইয়া তার প্রতিক হল ঘড়ি এদের মধ্যে এ পদের জন্য ভোটের প্রতিদ্বন্দ্বিতা হবে এটাই দেখছেন মাদারীপুরের ব্যবসায়ীরা।

এছারাও বণিক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের অন্যান্য পদ সহ-সভাপতি, যুগ্না সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, কার্যকারী সদস্যসহ বিভিন্ন পদের সব প্রার্থীরে মধ্য ভোটের প্রতিদ্বন্দ্বিতা হবে। তবে ব্যবসায়ীদের পক্ষে থেকে জানাগেছে, তারা সেইসব প্রার্থীদের বেছে নিবেন যাকে দিয়ে উন্নয়নের কাজ হবে।