মেইন ম্যেনু

মাদারীপুরে বণিক সমিতির নির্বাচন জমে উঠছে

picture

মাসুদ রেজা ফিরোজী, মাদারীপুরে : আগামী ২৮ অক্টোবর মাদারীপুরে ব্যবসায়ীদের সংগঠন বণিক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হবে। মাদারীপুরে এখন এ নির্বাচন জমে উঠছে। এ নির্বাচনকে ঘিরে প্রার্থীরা পোস্টার, ব্যানার, বিলবোর্ড ও লিফলেট নিয়ে প্রচারনার কাজ নেমে পরেছেন। দিন-রাত বিভিন্ন ব্যবসায়ীদের প্রতিষ্ঠানের মালিকদের কাছে গিয়ে প্রার্থীরা তাদের বিভিন্ন উন্নয়নের কথা বলে তাদের ভোট প্রার্থনা করছেন।

প্রতি দুই বছরের মেয়াদির জন্য প্রার্থীদের নির্বাচন হয়ে থাকে। এর দুই বছরের পরপরেই এই বণিক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন হয়ে থাকে। কিন্তু আজ দীর্ঘ পাচ বছর পরে ব্যবসায়ীদের সংগঠনের বণিক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। তবে দীর্ঘ দিন পরে নির্বাচন হচ্ছে কারন হিসেবে বণিক সমিতির কর্মকর্তারা বলছেন, বিভিন্ন সমস্যার কারনে এ নির্বাচন তারা সঠিক সময়ে দিতে পারেন নাই।

এদিকে বণিক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের সভাপতি পদে সাব্বির ভূইয়া ছোট তার প্রতিক হচ্ছে মটরগাড়ি তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী হচ্ছেন শাহিন খান তার প্রতিক হলো ছাতা এই দুই প্রাথীরা মধ্যেই সভাপতি পদে মূল লড়াইটা হবে। অপরদিকে সাধারন সম্পাদক পদে মিলন ভূইয়া তার প্রতিক হল সাইকেল এবং তার প্রতিদ্বন্দ্বি প্রার্থী হচ্ছে তুষার ভূইয়া তার প্রতিক হল ঘড়ি এদের মধ্যে ভোটের আসল প্রতিদ্বন্দ্বিতা হবে এটাই দেখছেন মাদারীপুরের ব্যবসায়ীরা।

এছারাও বণিক সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনের অন্যান্য পদ সহ-সভাপতি, যুগ্না সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, কার্যকারী সদস্যসহ বিভিন্ন পদে এবারের প্রার্থীদের প্রতিদ্বন্দ্বিতা হবে। তবে ব্যবসায়ীদের পক্ষে থেকে জানাগেছে, তারা সেইসব প্রার্থীদের বেছে নিবেন যাকে দিয়ে উন্নয়নের কাজ হবে।