মাশরাফি-সাকিবের আক্রমণে মহাবিপদে নিউজিল্যান্ড!

হঠাৎ করেই ঘুরে গেল ম্যাচের মোড়! এর পেছনে মূল কারিগর নাসির হোসেন তা বলাই বাহুল্য। তার জোড়া আঘাতের পরই নতুন প্রাণশক্তি ফিরে আসে বাংলাদেশ শিবিরে। নাসিরের পর এবার মঞ্চে আবির্ভাব ঘটেছে টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা এবং বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। গোটা সিরিজ জুড়ে নিষ্প্রভ ছিলেন সাকিব। এখন পর্যন্ত নিয়েছেন ২ উইকেট। আর গত ম্যাচে উইকেট দখলের ধারাবাহিকতা বজায় রেখেছেন মাশরাফি। দুজনের আঘাতে এখন মহাবিপদে নিউজিল্যান্ড!

ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে আজ সবুজ উইকেটে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় মাশরাফি বিন মুর্তজার বাংলাদেশ। কিউই দূর্গে প্রথম আঘাত হানেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। গত ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষেও তিনি শুরুতেই তোপ দেগেছিলেন। আজ তার প্রথম শিকার হয়ে সাকিব আল হাসানের তালুবন্দী হয়ে ফিরেন লুক রঞ্চি (২)। কিন্তু এরপরেই শুরু হয়ে যায় ক্যাচ মিসের মহড়া! একের পর এক সহজ ক্যাচ মাটিতে পড়তে থাকে! নাসির, মোসাদ্দেকের পর ভালো ফিল্ডার হিসেবে পরিচিত সৌম্য সরকারও ক্যাচ ছাড়লেন।

অবশেষে নাসিরের বলে নেইল ব্রুমের দেওয়া দারুণ একটা ক্যাচ লুফে নিয়ে ক্যাচ মিসের ধারাবাহিকতায় ইতি টানলেন টাইগার ক্যাপ্টেন মাশরাফি বিন মুর্তজা। ৭৬ বলে ৭ বাউন্ডারিতে ৬৩ রান করা নেইল ব্রুম ল্যাথামের সঙ্গে দ্বিতীয় উইকেটে ১৩৩ রানের বিশাল জুটি গড়েছিলেন। পরের ওভারে ল্যাথামকেও (৮৪) বোল্ড করে দেন নাসির। টাইগার শিবিরে যেন নতুন উদ্যম ফিরে আসে। কোরি অ্যান্ডারসনকে (২৪) মাহমুদ উল্লাহর ক্যাচে পরিণত করেন সিরিজজুড়ে নিষ্প্রভ থাকা সাকিব আল হাসান। এরপর মঞ্চে আবির্ভাব টাইগার ক্যাপ্টেনের। ম্যাশের বলে টাইমিং মিস করে মাহমুদ উল্লাহর সহজ ক্যাচে পরিণত হন জেমস নিশাম (৬)।

দ্রুত উইকেট পতনে ম্যাচের রাশ টেনে ধরতে সক্ষম হয় বাংলাদেশ। মাশরাফি-সাকিব যেন উইকেট উৎসবে মেতে ওঠেন। ফিরতি ওভারে বোলিংয়ে এসে স্যান্টনারকে ০ রানে প্যাভিলিয়নের পথ ধরান সাকিব আল হাসান। পরের ওভারে কলিন মুনরোকে ১ রানে মুশফিকুর রহিমের গ্লাভসবন্দী করে বিদায় করেন মাশরাফি। এই রিপোর্ট লেখা পর্যন্ত কিউইদের রান ৪৪.৪ ওভারে ৭ উইকেটে ২৩৫।