মিথ্যা বলে শপথ ভঙ্গ করেছেন আইনমন্ত্রী : রিজভী

বিদেশ যাওয়ার আগে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার দেয়া বক্তব্য তুলে ধরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, প্রধান বিচারপতির বক্তব্যের মধ্য দিয়ে প্রমাণিত হয়েছে যে আইনমন্ত্রী আনিসুল হক মিথ্যা কথা বলেছেন। তিনি শপথ ভঙ্গ করেছেন।

অবিলম্বে শপথ ভঙ্গ ও মিথ্যা কথা বলার জন্য আইনমন্ত্রীর পদত্যাগ দাবি করেন তিনি।

শনিবার সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে জাতীয় গণতান্ত্রিক আন্দোলন এই মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নেতা আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ, সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলম প্রমুখ।

রিজভী বলেন, দেশে গণতান্ত্রিক সরকার এবং আইনের শাসন থাকলে আইনমন্ত্রীর বিচার হতো। কিন্তু দেশে যেহেতু আইনের শাসন নেই তাই এটা সম্ভব নয়। ভবিষ্যতে আইনের শাসন ও জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে তার (আইনমন্ত্রীর) বিচার হবে।

প্রসঙ্গত, শুক্রবার রাতে অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তবে যাওয়ার আগে প্রধান বিচারপতি বলেন, আমি অসুস্থ না। আমি পালিয়েও যাচ্ছি না। আমি আবার ফিরে আসব। আমি একটু বিব্রত। আমি বিচার বিভাগের অভিভাবক। বিচার বিভাগের স্বার্থে, বিচার বিভাগটা যাতে কলুষিত না হয়, এ কারণেই আমি সাময়িকভাবে যাচ্ছি। আমার কারও প্রতি কোনো বিরাগ নেই। আমার দৃঢ়বিশ্বাস, সরকারকে ভুল বোঝানো হয়েছে। এই আমার বক্তব্য। আর কিছু বলব না।

এর আগে আইনমন্ত্রী আনিসুল হক ও অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের জানান, প্রধান বিচারপতি ক্যান্সারে আক্রান্ত। তাই চিকিৎসার জন্য তিনি ছুটি নিয়েছেন।