মেইন ম্যেনু

মিরাজের বাড়ির জন্য জমি প্রস্তুত

miraz-pic-20161122223047

সব প্রস্তুতি সম্পন্ন হলেও শুধুমাত্র একটা লিখিত আদেশের অপেক্ষায় রয়েছে জেলা প্রশাসন। যেটা পেলেই বিশ্ব রেকর্ডধারী অলরাউন্ডার ক্রিকেটার মেহেদী হাসান মিরাজের বাড়ির জমি হস্তান্তর করতে পারবে খুলনা জেলা প্রশাসন। পূর্ণ হবে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিও।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে চমক দেখিয়ে দেশ-বিদেশের সংবাদ মাধ্যমে আলোচনায় আসা ক্রিকেটার মেহেদী হাসান মিরাজের পরিবারের জন্য খুলনায় বাড়ি বানিয়ে দেয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসান বলেন, ক্রিকেটার মিরাজকে বাড়ি দেয়ার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশ আমাকে মৌখিকভাবে দেয়ার পর আমরা নগরীর গোয়ালখালী এলাকায় তিন কাঠার একটি প্লট বরাদ্দ করে রেখেছি। কিন্তু লিখিত আদেশ এখনো পাইনি। লিখিত আদেশ পেলেই মিরাজকে জমি হস্তান্তর করা হবে।

ইংল্যান্ড বধের পর মিরাজের ক্রিকেটার হয়ে ওঠার পিছনে দারিদ্র্যের সঙ্গে তার লড়াইয়ের গল্প সংবাদ মাধ্যমে উঠে আসলে প্রধানমন্ত্রী মিরাজকে বাড়ি করে দেয়ার নির্দেশ দেন।

বর্তমানে খুলনার খালিশপুরের বিআইডিসি সড়কের নর্থ জোনের ৭ নম্বর প্লটে বৃহত্তর বরিশাল কল্যাণ সমিতির অফিসের পিছনে একটি টিনের বাসায় থাকেন মিরাজরা। সেখানে ঘর মাত্র দুটি। বাঁশের চাটাই দিয়ে বারান্দার একটি অংশ ঢেকে তৈরি হয়েছে আরেকটি ঘর। তারই এক ঘরে রাখা হয়েছে মিরাজের পাওয়া সারি সারি মেডেল। বাসায় ঢোকার গলি এতোই সরু যে সেখানে বাইসাইকেল নিয়ে যেতেও কষ্ট হয়।

অভিষেকেই তারকা খ্যাতি পাওয়া ক্রিকেটারের বাবা জালাল হোসেন রেন্ট-এ কারের মাইক্রোবাস চালক। তার ছোট মেয়ে খুলনার একটি কলেজে উচ্চ মাধ্যমিকে পড়ছে। আর ছেলে মিরাজ উচ্চ মাধ্যমিক পাস করেছে এই বছরই।