মেইন ম্যেনু

মিরাজ বিশ্বরেকর্ড করেছে শুনে যা বললেন তার বাবা জালাল হোসেন

1477892921

বরিশালের জন্মভিটার মিরাজ এখন দেশ ছাড়িয়ে সারা বিশ্ব নায়ক। মিরাজ বিশ্বরেকর্ড করেছে শুনে অভিভূত তার বাবা। তিনি বলেছেন, মিরাজ বাংলাদেশকে আরো কিছু দিক আল্লাহর কাছে সেই দোয়া করি। ও আরো বেশি ভালো করুক।

তার এ সাফল্যে আমার বলার কোনো ভাষা নেই। আমি আনন্দিত। এভাবে কথাগুলো বলছিলেন খুলনার ছেলে ম্যাচসেরা সিরিজসেরা মেহেদী হাসান মিরাজের বাবা মো: জালাল হোসেন।

মিরাজের বাবা পেশায় একজন গাড়ির ড্রাইভার। এক ছেলে ও এক মেয়েকে নিয়ে বাস করেন খুলনার খাশিলপুরের বিআইডিসি রোডের পাশে কাঁচাপাকা টিনশেড ঘরে। তাকে জিজ্ঞেস করতেই তিনি বলেন, খেলা শেষ হলেই দেখি আমার বাড়িতে লোকজনের ভিড় বাড়ছে।

কোনো দিন যাদের দেখিনি তারাও আমাকে মিষ্টি খাওয়াতে এসেছে। অনেকের হাতে মিষ্টির প্যাকেট। জিজ্ঞেস করতেই তারা বলে আপনার ছেলের জন্য আমরা ধন্য। তাকে তো আমরা পাচ্ছি না। তাই আপনাকে একটু মিষ্টিমুখ করাতে পারলে আমরা খুশি। আমিও ২৫ কেজি মিষ্টি কিনে সবাইকে খাইয়েছি।

তিনি বলেন, মিরাজ ছোটবেলা থেকেই ছিল ক্রিকেট পাগল। সে যখন আসমা সরোয়ার স্কুলে প্রাইমারিতে পড়ত তখন থেকেই ক্রিকেট খেলা শুরু করে। তারপরে হাজি শরীয়াতুল্লাহ মাধ্যমিক বিদ্যালয় এবং সর্বশেষ দৌলতপুর দিবা-নৈশ কলেজ সে পড়ালেখা করছে। তার এই সফলতার জন্য আমি আল্লাহর কাছে শোকর আদায় করি। তবে সবচেয়ে আমি বেশি ধন্যবাদ দিই স্থানীয় কাশিপুর ক্রিকেট একাডেমিকে। কারণ ক্রিকেটের শুরু এ কাশিপুর থেকেই।

প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাক্ষাৎকার দিতে এসে তিনি বারবারই বলেন, আমার আনন্দের কথা আমি আপনাদের কিভাবে জানাব আমি নিজেই জানি না। আমি শুধু বলতে চাই মিরাজ খুলনাকে বিশ্বের কাছে নিয়ে গেছে। বাংলাদেশ আজ মাথা উঁচু করে দাঁড়িয়েছে। আমি আমার এ আনন্দ এলাকাসহ দেশবাসীর জন্য দিয়ে দিলাম।

এ সময় মিরাজের বাবাকে ঘিরে ধরা সবারই একটি কথা মিরাজ খুলনার গর্ব। মিরাজ একদিন বিশ্বসেরা খেলোয়াড় হবে।