মুক্তামণিকে কেবিনে স্থানান্তর

রক্তনালির টিউমারে আক্রান্ত মুক্তামণিকে ইনসেনটিভ কেয়ার ইউনিট (আইসিইউ) থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে তাকে কেবিনে আনা হয়।

মুক্তার বাবা ইব্রাহীম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমার মেয়ে ভালো আছে। বেশ হাসিখুশিতে আছে সে। দুপুরে তাকে কেবিনে আনা হয়েছে। এখন আমরা তার পাশে থাকতে পারব। ডাক্তারও বলেছেন, তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে।

এর আগে গত শনিবার মুক্তার হাতে অস্ত্রোপচার হয়। পরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটের চিকিৎসকরা গতকাল বুধবার ক্ষতস্থানে ড্রেসিং করেন। তার শারীরিক অবস্থা এখন ভালো। চিকিৎসকরা আশা করছেন, আগামী সপ্তাহের শুরুর দিকে মুক্তামণির ক্ষতস্থানে দ্বিতীয় পর্যায়ে অস্ত্রোপচার (স্কিন গ্রাফটিং) করা হতে পারে।

উল্লেখ্য, গত শনিবার ঢামেকের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি, সার্জারি ও অ্যানেসথেসিয়াসহ এক দল বিশেষজ্ঞ চিকিৎসক মুক্তামণির ডান হাতে অস্ত্রোপচার করে তিন কেজি অতিরিক্ত মাংস (টিউমার) অপসারণ করেন।

এর আগে গত ১১ জুলাই মুক্তামণিকে ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন।