মেইন ম্যেনু

মৃত্যুকে খুব কাছ থেকে দেখেও কখনো পিছপা হইনি : বেরোবিতে তারামন বিবি

15227885_1621126744859973_151976311_n

এইচ.এম নুর আলম, বেরোবি প্রতিনিধি : মৃত্যুর মুখোমুখি হয়ে বাংলাদেশের স্বাধীনতার জন্য পাকিস্তানি হানাদার বাহিনীর সাথে যুদ্ধ করে দেশকে স্বাধীন করেছি। দেশকে ভালবেসে পাগল সেঁজেছিলাম মুক্তিযুদ্ধের পক্ষে তথ্য সরবরাহের জন্য। নারী হয়েও বীরের বেশে অস্ত্র হাতে ঝাপিয়ে পড়েছিলাম রাজাকার-আলবদরদের বিরুদ্ধে। মৃত্যুকে খুব কাছ থেকে দেখেও কখনো পিছপা হইনি।

সোমবার রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এ্যন্ড ইনফরমেশন বিভাগের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযদ্ধের এমন আবেগপ্রবণ স্মৃতিপট স্মরণ করেন নারী বীরপ্রতীক খেতাব প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা তারামন বিবি। তিনি আরও বলেন, দেশের জন্য একেক সময় একেক বেশ ধারণ করেছি। রাতের আধারে সাঁতার কেটে নদী পার হয়েছি।

বুকে সৎসাহস নিয়ে বাবার আদেশে কোনো কিছুকে ভয় না পেয়ে যুদ্ধ করে স্বাধীন বাংলাদেশের বিজয় ছিনিয়ে এনেছি।উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশেকে ভালবাসুন, মুক্তিযোদ্ধাদের ভালবাসুন। আমি যদি নারী হয়েও দেশের ভালবাসার প্রতি শ্রদ্ধা জানিয়ে মৃত্যুকে পরোয়া না করে অস্ত্র হাতে তুলে নিতে পারি আপনারাও পারেন দেশের জন্য নিজের সবটুকু বিলিয়ে দিতে।

একাউন্টিং এ্যন্ড ইনফরমেশন বিভাগের বিভাগীয় প্রধান আপেল মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, একাউন্টিং এ্যন্ড ইনফরমেশন বিভাগের সহকারী অধ্যাপক ওমর ফারুক, ব্যাবসায় অনুষদের ডিন ও মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক ফেরদৌস রহমান, ব্যাবস্থাপনা বিভাগের অধ্যাপক ড.মতিউর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
এর আগে দিবসটি পালন উপলক্ষে সকালে বেরোবি ক্যাম্পাসে এক বর্ণাঢ্য র্যা লি বের করা হয়।