মেইন ম্যেনু

মেয়েদের বক্ষে এত আকর্ষণ কেন? কী বলেন মেয়েরা চলুন শুনি

কেন যৌন আকর্ষণের মূলকেন্দ্র মেয়েদের বক্ষস্থল? শুধুই কি যৌনতা নাকি অনেক ক্ষেত্রেই শুধু নান্দনিক আকর্ষণও থাকে? এক এক জনের ক্ষেত্রে অভিজ্ঞতাটি অবশ্যই একেক রকম।

মেয়েদের শরীরের সবচেয়ে আকর্ষণীয় অংশ বক্ষস্থল। কিন্তু কীসের জন্য এই আকর্ষণ? শুধুমাত্র ছেলেরা নয়, মেয়েরাও কিন্তু বক্ষসৌন্দর্যের প্রতি আকৃষ্ট হন। কিন্তু কেন?

১) এই বিষয়ে প্রথম তত্ত্বটি অবশ্যই সিগমুন্ড ফ্রয়েডের, যেখানে তিনি বলেছেন যে মায়ের কোল থেকেই অবচেতনে যৌনতা সম্পর্কে প্রথম ধারণাটি জন্মায় মানুষের। অর্থাৎ স্তন্যপানের অভিজ্ঞতাই ভবিষ্যতে স্তন সম্পর্কে আকর্ষণ তৈরি হওয়ার প্রধান কারণ।

২) সম্পূর্ণ উন্মোচিত স্তনের চেয়েও তার আভাস অনেক বেশি আকর্ষণীয়। মনস্তত্ত্ববিদেরা বলেন, এই পুরোটা না দেখতে পাওয়াই তীব্র আকাঙ্ক্ষা তৈরি করে মানুষের মধ্যে, ছেলেমেয়ে নির্বিশেষে।

৩) গঠনগত দিক থেকে মেয়েদের স্তন প্রকৃতপক্ষেই সুন্দর। পুরুষ ও নারী, দু’জনের শারীরিক গড়ন যদি দেখা যায়, তবে সৌন্দর্যের দিক থেকে সবচেয়ে এগিয়ে রয়েছে মেয়েদের শরীরের এই অঙ্গই।

৪) স্তন হল প্রজনন এবং সন্তানপালনের একটি প্রধান অংশ। স্তনকে জীবনের আধার বলা যায়। নিছক যৌনতা নয়, এই সুন্দর অনুভবের জন্যেও মেয়েদের বক্ষস্থলের প্রতি আকর্ষণ তৈরি হয়।

৫) মনস্তত্ত্ববিদেরা বলেন, মানুষের স্বাভাবিক প্রবৃত্তিই হল নরম ও সুন্দর জিনিসের প্রতি আকৃষ্ট হওয়া। স্তন যেমন সুন্দর, তেমনই কোমল। এই কোমলতাই স্তনের প্রতি আকর্ষণের জন্ম দেয়।