মোসাদ্দেকের পর সাকিবের আঘাত

মোসাদ্দেকের পর আয়ারল্যান্ড শিবিরে আঘাত হানলেন সাকিব। এন্ড্রু বালবিরনিকে বোল্ড করে সাজঘরে ফিরিয়েছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এ প্রতিবেদন লেখা পর্যন্ত আয়ারল্যান্ডের সংগ্রহ ১৯ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৭৫ রান।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি স্বাগতিকদের। সবুজ উইকেটে রুবেল হোসেনের প্রথম ওভারটি মেডেনের পর মোস্তাফিজের দ্বিতীয় ওভারটিও মেডেন হয়। তবে ওভারটি মেডেনের সঙ্গে একটি উইকেটও নেন কাটার মাস্টার অফ স্টাম্পের বাইরের বলে খোঁচা মেরে সাব্বির রহমানের হাতে ধরা পড়েন পল স্টার্লিং।

তবে দ্বিতীয় উইকেটে ঘুরে দাঁড়াতে থাকে আয়ারল্যান্ড। মোস্তাফিজ-রুবেলদের উপর চড়াও হয়ে রানের চাকা সচল করতে থাকে অধিনায়ক পোর্টারফিল্ড। তবে মাশরাফির বলে জীবন পেয়েও সুযোগ কাজে লাগাতে পরেননি আইরিশ অধিনায়ক। পরের ওভারেই মোসাদ্দেককে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরে যান পোর্টারফিল্ড। পোর্টারফিল্ডের বিদায়ের পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারলেন না বালবিরনি। সাকিবের বলে বোল্ড হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৫ রান।

ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৪ উইকেটে হেরে যায় বাংলাদেশ। তাই প্রতিযোগিতায় টিকে থাকতে এ ম্যাচে জয়ের কোন বিকল্প নেই মাশরাফিদের। এদিকে ম্যাচে একটি করে পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে দুই দল। মেহেদী মিরাজের পরিবর্তে দলে অভিষেক হচ্ছে সানজামুল ইসলামের। আর আয়ারল্যান্ড দলে সিমি সিংয়ের পরিবর্তে জায়গা পেয়েছেন এড জয়েস।

বাংলাদেশ দল:
মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহীম, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, সৌম্য সরকার, সাব্বির রহমান, মোস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হেসেন, সানজামুল ইসলাম।

আয়ারল্যান্ড দল:
পল স্টারলিং, উইলিয়াল পোর্টারফিল্ড, এড জয়েস, নিয়াল ও ব্রেইন, এন্ড্রু বালবিরনি, গেরি উইলসন, কেভিন ও ব্রেইন, জর্জ ডকরেল, বেরি ম্যাককার্থি, টিম মুরতাঘ ও পেটার চেস।