মেইন ম্যেনু

মৎস্যজীবিদের জীবনমান উন্নয়নে সরকার সব ধরণের পদক্ষেপ গ্রহণ করবে

unnamed-6

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) : নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য মোঃ ইসরাফিল আলম এমপি বলেছেন, “জাল যার জলা তার” এই নীতিমালাকে সামনে রেখে বর্তমান সরকার উপজেলা ও প্রান্তিক পর্যায়ে মৎস্যজীবিদের তালিকা প্রনয়ণ করে অগ্রধিকার ভিত্তিতে তাদের জীবনমান উন্নয়নের লক্ষ্যে সরকারি খাস জলাশয় সহ উম্মুক্ত জলাশয় গুলোতে মাছের পোনা অবমুক্ত, পরিচর্চা ও বিক্রয়ের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আইনের সকল প্রক্রিয়া সম্পূর্ণ করে প্রকৃত মৎস্যজীবিদেরকে লীজ দেওয়া হচ্ছে।

সেখান থেকে তারা মাছ ধরে বাজারে বিক্রয় করে ভাল দাম পেয়ে লাভবান হওয়ার পাশাপাশি বেকার যুবকদের কর্মসংস্থানের সুযোগ তৈরি হচ্ছে। পরিবেশ সম্মত ভাবে জনকল্যাণ মূলক কাজ করার কারণে রাণীনগরে সকল পর্যায়ের মৎস্যচাষী, ব্যবসায়ী এবং মৎস্যজীবিরা জাতীয় উন্নয়নে মূল  গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। শনিবার সকালে উপজেলা সদরের রাণীনগর-সান্তাহার সড়কে মুক্তিযোদ্ধা মার্কেটে বিশাল এক নতুন পাইকারি মাছ বাজারের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

রাণীনগর পাইকারি মৎস্য ব্যবসায়ী কমিটির আয়োজনে মুক্তিযোদ্ধা মার্কেটের সভাপতি ও নব-নির্বাচিত সদর ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান পিন্টু’র সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মো: শহীদুল্লাহ মিঞা, সাধারণ সম্পাদক মো: মফিজ উদ্দিন, গোনা ইউপি চেয়ারম্যান আবুল হাসনাত খান হাসান, মাছ ব্যবসায়ী আনোয়ার হোসেন প্রমুখ।

উদ্বোধন অনুষ্ঠানে উপজেলা জাতীয়তাবাদী মৎস্যজীবি দলের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেনের নের্তৃত্বে প্রায় শতাধিক মৎস্যজীবি নেতাকর্মী স্থানীয় সংসদ সদস্য ইসরাফিল আলম’র হাতে ফুলের তোরা দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগে যোগদান করেন।