মেইন ম্যেনু

যত বাধাই আসুক মাঠে নামবো: খালেদা

সরকার বিএনপির শক্তিকে ভয় পায় বলেই সমাবেশের অনুমতি দিচ্ছে না বলে দাবি করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। যত বাধাই আসুক বিএনপি কর্মসূচি নিয়ে মাঠে নামবে বলেও জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন।

শনিবার রাতে তার গুলশানের কার্যালয়ে নবগঠিত জাতীয়তাবাদী মহিলা দলের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে খালেদা এই দাবি করেন।

সিপাহী বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সোমবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করতে প্রশাসনের কাছে আবেদন করতে চেয়েছিল বিএনপি। কিন্তু প্রশাসন নিরাপত্তাজনিত কারণে অনুমতি দেয়নি। পরে বিএনপি মঙ্গলবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করার আবেদন করে। যদিও ঢাকা মহানগর পুলিশ কমিশনারের দাবি, তারা বিএনপির কোনো আবেদন পায়নি।

পরে আবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘পুলিশ মিথ্যা বলেছে। তারা অনুমতি চেয়েছেন।’ তিনি সাংবাদিকদের আবেদনের লিখিত কপিও দেখান।

খালেদা জিয়া বলেন, ‘যতই বাধা দেয়া হোক আমরা কর্মসূচি নিয়ে মাঠে নামবো। সরকার ভয় পায়, কারণ আমাদের সমাবেশে জনগণ আসে। তাদের মতো টাকা-পয়সা দিয়ে লোক আনি না। আমরা গুণ্ডাপাণ্ডা দিয়েও সমাবেশ করি না।’

এসময় তিনি নির্বাচন কমিশন পুনর্গঠন ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেয়ার দাবি করেন।

এ সময় মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা রহমান, হেলেন জেরিন খান, জেবা খানসহ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।