মেইন ম্যেনু

যাই ঘটুক, সবাইকে ধন্যবাদ : হিলারির টুইট

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ফল যাই আসুক না কেন, সবাইকে আগাম ধন্যবাদ জানিয়েছেন ডেমোক্রেট প্রার্থী হিলারি ক্লিনটন।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে হিলারি লেখেন, ‘আমাদের গর্বিত হওয়ার মতো অনেক কিছুই আছে। তাই আজ রাতে যাই ঘটুক না কেন, সবাইকে তার জন্য ধন্যবাদ।’

এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ভোটের প্রাথমিক ফলে প্রতিনিধি পরিষদে রিপাবলিকানরা সংখ্যাগরিষ্ঠতা ধরে রেখেছে। তবে ইলেক্টোরাল কলেজ পাওয়ার ক্ষেত্রে রিপাবলিকান ও ডেমোক্রেটিক পার্টির দুই প্রার্থীর মধ্যে তুমুল লড়াই চলছে।

এনবিসিনিউজ অনলাইনের প্রতিবেদন অনুযায়ী, যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যের মোট ৪৩৫ সদস্যের মধ্যে ২৪০ জন রিপাবলিকান প্রতিনিধি পরিষদে নির্বাচিত হয়েছেন।
এদিকে, এখন পর্যন্ত ২১৫টি ইলেক্টোরাল কলেজ পেয়েছেন ডেমোক্রেটিক পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী হিলারি ক্লিনটন।

অন্যদিকে, ২৩৮টি ইলেক্টোরাল কলেজ পেয়েছেন রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প।

ফ্লোরিডা, ক্যালিফোর্নিয়া, কলোরাডো, কেন্টাকি, ইন্ডিয়ানা, ওয়েস্ট ভার্জিনিয়া, টেনেসি, অ্যালাবামা, সাউথ ক্যারোলাইনা, মিসিসিপি আর ওকলাহোমা অঙ্গরাজ্যে জয় পেয়েছে রিপাবলিকানরা।

ইলিনয়, ভারমন্ট, ম্যাসাচুসেটস, রোড আইল্যান্ড, নিউজার্সি, মেরিল্যান্ড, ডেলাওয়ার, নেভাদা ও ডিস্ট্রিক্ট অব কলম্বিয়া অঙ্গরাজ্যে ভোটের প্রাথমিক ফলে হিলারি শিবিরের জয়ের খবর দিয়েছে সিএনএন।

হোয়াইট হাউসে ক্ষমতায় বসতে গেলে মোট ২৭০টি ইলেক্টোরাল ভোট পেতে হবে। আর গোটা মার্কিন যুক্তরাষ্ট্রে ইলেক্টোরাল ভোটের সংখ্যা ৫৩৮টি।