মেইন ম্যেনু

যুক্তরাষ্ট্রের কােচ পদ থেকে ক্লিন্সম্যান বরখাস্ত

jurgen-klinsmann

যুক্তরাষ্ট্র ফুটবল দলের কোচ পদ থেকে জার্গেন ক্লিন্সম্যানকে বরখাস্ত করেছে সেদেশের ফুটবল ফেডারেশন। দলের সাম্প্রতিক খারাপ পারফর্ম্যান্সের পর সোমবার তাকে বরখাস্ত করা হয়।

খেলোয়াড় হিসেবে জার্মানির জার্সি গায়ে ১৯৯০ বিশ্বকাপ জেতেন ক্লিন্সম্যান। ২০১১ সালে মার্কিন ফুটবল দলের দায়িত্ব নিয়েছিলেন। এর আগে ২০০৬ সালে ঘরের মাঠে অনুষ্ঠিত বিশ্বকাপে জার্মানিকে সেমিফাইনালে তুলেছিলেন তিনি।

এক বিবৃতিতে মার্কিন ফুটবল ফেডারেশনের সভাপতি সুনীল গুলাতি বলেন, ২০১৮ রাশিয়া বিশ্বকাপে দলের খেলোয়াড়দের আত্মবিশ্বাসটা আমরা ধরে রাখতে চাই। কিন্তু দলের বর্তমান ফর্ম এবং উন্নতি অবস্থার কারণে আমাদের বিকল্প ভাবতে হচ্ছে।

২০১৪ সালের ব্রাজিল বিশ্বকাপে পর্তুগালের কাছে হেরে শেষ ষোল থেকে বিদায় নেয় যুক্তরাষ্ট্র। এরপর ২০১৮ বিশ্বকাপের বাছাইতে ঘরের মাঠে মেক্সিকোর কাছে ২-১ হার। অ্যাওয়ে ম্যাচে কােস্টারিকার কাছে তো রীতিমতো ৪-০ বিধ্বস্ত হয়েছে তারা।

প্রথম দুই ম্যাচে হেরে বাছাইপর্বের ছয় দলের মধ্যে সবার নিচে তারা। এখনো কোনো পয়েন্টই সংগ্রহ করতে ব্যর্থ ক্লিন্সম্যানের দল। এমনিক পানাম-হন্ডুরাসের মতো দলও তাদের চেয়ে অনেক ভাল অবস্থানে।

ক্লিন্সম্যানের জায়গায় মার্কিন দলের দায়িত্ব নেয়ার কথা শােনা যাচ্ছে তাদেরই সাবেক কোচ ব্রুস এরেনা। বর্তমানে সকার লিগের দল লা গ্যালাক্সির এই কোচ ১৯৯৮ থেকে ২০০৬ পর্যন্ত যুক্তরাষ্ট্র দলে দায়িত্ব পালন করেছেন।