যুক্তরাষ্ট্রে মুসলিম-বিদ্বেষীর ছুরিকাঘাতে নিহত ২

যুক্তরাষ্ট্রের পোর্টল্যান্ড শহরে মুসলিম দুই নারীকে গালাগালি করার সময় এক ব্যক্তিকে থামাতে গিয়ে তার ছুরিকাঘাতে দুই জন নিহত হয়েছেন।

পুলিশ বলছে, শুক্রবার বিকেলে হলিউড ট্রানজিট স্টেশনে একটি ট্রেনে এ ঘটনা ঘটে। আক্রমণকারীর ছুরির আঘাতে একজন ঘটনাস্থলে এবং আরেকজন হাসপাতালে নেয়ার পর মারা যান। লোকটিকে পুলিশ গ্রেফতার করেছে, তবে তার আগে সে আরো একজন লোককে ছুরি মেরে আহত করে।

পুলিশের বিবৃতিতে বলা হয়েছে, লোকটি চিৎকার করে এমন সব কথা বলছিল যাকে ‘ঘৃণাসূচক বক্তব্য’ বলা যায়। তার এসব কথার লক্ষ্য ছিল দু’জন নারী; যাদের একজন কৃষ্ণাঙ্গ এবং অপরজনের মাথায় হিজাব পরা ছিল।

দুই নারীর একজনের মা পরে জানিয়েছেন, আক্রমণকারী তাদের উদ্দেশ্য করে বলছিল ‘মুসলিমদের মরা উচিত’। কারণ তারা বহু বছর ধরেই খ্রিস্টানদের হত্যা করে চলেছে।

এসব কথার মধ্যে কয়েকজন লোক তার দিকে এগিয়ে যায় এবং তাকে থামাতে চেষ্টা করে। তখন লোকটি ছুরি বের করে আক্রমণ করে। এতে দুজন নিহত এবং একজন আহত হয়। ওই দুজনের সাথে পুলিশ কথা বলার আগেই তারা ট্রেন থেকে নেমে যায়।

আক্রমণকারী ট্রেন থেকে বের হওয়ার পর পুলিশ তাকে ছুরিসহ আটক করে। যুক্তরাষ্ট্রের কাউন্সিল ফর আমেরিকান-ইসলামিক রিলেশন্স বলছে, সেদেশে ইসলামভীতি যেভাবে বাড়ছে; তার বিরুদ্ধে প্রেসিডেন্ট ট্রাম্পের কথা বলা উচিত। বিবিসি বাংলা।