মেইন ম্যেনু

যেকোনো প্রয়োজনে সশস্ত্র বাহিনীকে নিবেদিত থাকার আহ্বান

দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে সশস্ত্র বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার সুমহান দায়িত্ব সশস্ত্র বাহিনীর হাতে ন্যস্ত। সেই পবিত্র দায়িত্ব পালনের পাশাপাশি দেশপ্রেমিক সশস্ত্র বাহিনীর সদস্যরা প্রাকৃতিক দুযোর্গ মোকাবিলা, দেশের উন্নয়ন কার্যক্রম ও আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

সোমবার সকালে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে ঢাকা সেনাবিবাসে সশস্ত্র বাহিনী বিভাগে আয়োজিত খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও উত্তরাধিকারীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

দেশের যেকোনো প্রয়োজনে সশস্ত্র বাহিনীকে নিবেদিত থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীনতা অর্জন করেছি। আমরা কারো কাছে হাত পেতে ভিক্ষা নিতে পারি না।

নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর কাজ এগিয়ে নেওয়া ও রূপপুর বিদ্যুৎকেন্দ্র ৮০ শতাংশ সম্পন্ন হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, শিগগিরই অর্থনৈতিকভাবে দেশ সমৃদ্ধশালী হবে।

শুধু দেশে নয়, বহির্বিশ্বেও সততা, নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের জন্য সশস্ত্র বাহিনীর প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

সংবর্ধনা অনুষ্ঠানে তিন বাহিনীর জীবিত মুক্তিযোদ্ধাদের বিনাভাড়ায় বিমান, ফেরি ও বাস ভ্রমণের কার্ড প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে শিখা অনির্বাণে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে শহীদ সেনা, নৌ ও বিমানবাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।