মেইন ম্যেনু

যে গ্রামে সবাই কোটিপতি, যাতায়াতের জন্য রয়েছে হেলিকপ্টার

1479556373

কি নেই গ্রামটিতে? আকাশচুম্বী ভবন, বিলাসবহুল গাড়ী, হেলিকপ্টার, থিমপার্ক সবই রয়েছে চীনের জিয়াংশু প্রদেশের হুয়াক্সি গ্রামটিতে। এখানে বসবাসকারী সকলেরই ব্যাংকে সঞ্চয়ের পরিমান ১ মিলিয়ন ইউয়ান (চীনের মুদ্রা) এর বেশি। অর্থাৎ বাংলাদেশি টাকায় যার পরিমাণ ১ কোটি টাকারও বেশি।

গত মাসে ৫৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে সমাজতন্ত্রে পরিচালিত এ গ্রামটি।

অদ্ভুত ব্যাপার হচ্ছে, গ্রামটিতে বসবাসরত সবারই রয়েছে একটি করে গাড়ি ও বাড়ি। কিন্তু সমস্যা হচ্ছে, কেউ যদি কখনো গ্রাম থেকে চলে যায় তার সকল কিছুই বাজেয়াপ্ত হয়ে যায়।

প্রাকৃতিক সৌন্দর্য এবং প্রচুর কৃষি পণ্য উৎপাদিত গ্রামটি জিয়াংশু প্রদেশের জিয়ানগিন শহর প্রশাসন পরিচালিত এ গ্রামটিতে।

আপনি ইচ্ছে করলে ভ্রমন করতে পারেন গ্রামটিতে। এখানে পর্যটকদের জন্য রয়েছে লং উইশ ইন্টারন্যাশনাল হোটেল। যাতে ৮২৬টি রুমের মধ্যে ১৬টি প্রেসিডেন্সিয়াল এবং একটি গোল্ড প্রেসিডেন্সিয়াল রুম। গোল্ড প্রেসিডেন্সিয়াল রুমে একরাত কাটাতে একজনকে ব্যয় করতে হয় ১ লাখ ইউয়ান, বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় ১৩ লাখ টাকা।

চীনের বাণিজ্যকেন্দ্র সাংহাই থেকে মাত্র দুই ঘণ্টার দুরত্বে এ গ্রামটির রয়েছে নিজস্ব ট্রান্সপোর্ট ব্যবস্থা। তবে তা গাড়ি নয়, হেলিকপ্টার। টংইয়ং এয়ারলাইন কোম্পানি রয়েছে এর ব্যবস্থাপনায়। প্রতিষ্ঠানটি জানায়, গ্রামের আশেপাশের শহরগুলোতে যেতে ১০ মিনিটেরও কম সময় লাগে।