মেইন ম্যেনু

রবিবার থেকে ট্রাক ধর্মঘটের হুমকি

212121

পুলিশের বিরুদ্ধে হয়রানি, নির্যাতন ও চাদাঁবাজির অভিযোগ তুলে তা বন্ধসহ আট দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের হুমকি দিয়ে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান অ্যান্ড ট্রান্সপোর্ট এজেন্সি মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। আজকের মধ্যে দাবি মানা না হলে রবিবার থেকে ধর্মঘটের ডাক দিয়েছে ঐক্য পরিষদের নেতারা।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ সমাবেশ থেকে তারা এই হুঁশিয়ারি দেন। বিক্ষোভে কয়েকশ শ্রমিক অংশ নেয়।

ঐক্য পরিষদের আহ্বায়ক মো. রুস্তম আলী খান বলেন, ‘কাগজপত্র দেখার নামে জেলা ও হাইওয়ে পুলিশ শ্রমিকদের হয়রানি ও নির্যাতন করে। চাঁদা না দিলে পুলিশের মামলার শিকার হতে হয়। গাড়ি রিকুইজিশনের নামে শ্রমিকদের পুলিশের হয়রানির শিকার হতে হয়। সড়ক দুর্ঘটনার জন্য একতরফাভাবে চালকদের দায়ী করা হচ্ছে।

রুস্তম আলী আরও জানান, সায়দাবাদের ট্রাকস্ট্যান্ডটি উচ্ছেদের কারণে মালিক-শ্রমিকদের মানবেতন জীবন যাপন করতে হচ্ছে। গাড়ি রাখার জায়গা না থাকায় শ্রমিকদের পুলিশি হয়রানির শিকার হতে হচ্ছে। সারাদেশ থেকে ট্রাকস্ট্যান্ড উচ্ছেদের যে পায়তাঁরা চলছে তা দ্রুত বন্ধ করতে হবে। বিকল্প ব্যবস্থা না করা পর্যন্ত ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ করা যাবে না’।

তিনি বলেন, ‘গত ২০ অক্টোবর সংবাদ সম্মেলন করে আমরা আট দফার কর্মসূচি ঘোষণা করেছিলাম। কিন্তু সরকার আমাদের এসব দাবি বাস্তবায়ন করেনি। তাই আজকের মধ্যে দাবিগুলো মানা না হলে রবিবার ভোর ছয়টা থেকে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট পালন করা হবে।’