মেইন ম্যেনু

রহস্যময়ভাবে কোথায় হারিয়ে গেলেন ‘অভিনেতা চন্দ্রচূড়? কী করছেন আজকাল?

1478926746

বিগত বছর দু’য়েক কোনও ছবিতেই দেখা যায়নি তাঁকে। কোথায় হারিয়ে গেলেন ১৯৯০-এর দশকের ঢুলু ঢুলু চোখ সম্পন্ন এই অভিনেতা!

চন্দ্রচূড় সিংহ। অনেকেই বলেন বলিউডের সবচেয়ে আন্ডাররেটেড অভিনেতাদের একজন তিনি। প্রতিভা ছিল যথেষ্ট, কিন্তু অভিনেতা হিসেবে কখনওই তেমন পরিচিতি পেলেন না। চেহারায় সেরকম নায়কোচিত ভাব অবশ্য ছিল না, আর সেটাই হয়তো তাঁর সাফল্যের পথে বড় বাধা হয়ে দাঁড়াল। বেশ কয়েকটি বলিউড ফিল্মে তাঁকে দেখা গিয়েছে, সেগুলির মধ্যে শাহরুখ-ঐশ্বর্যা অভিনীত ‘জোশ’, কিংবা প্রীতি জিন্টার ‘কেয়া ক্যাহনা’র মতো ছবিও রয়েছে। কিন্তু একমাত্র ‘মাচিস’ বাদে চন্দ্রচূড়ের কোনও ছবিই বক্স অফিসে তেমন সফল হয়নি। পরবর্তীকালে ‘জিলা গাজিয়াবাদ’ বা ‘রিলাকট্যান্ট ফান্ডামেন্টালিস্ট’-এর মতো কিছু ছবিতে তাঁকে দেখা গেলেও, না তো সেইসব সিনেমা কোনও বাণিজ্যিক সাফল্য পেয়েছে, না নজর কেড়েছে চন্দ্রচূড়ের অভিনয়। এরপর আস্তে আস্তে বলিউড থেকে একেবারে উধাও-ই হয়ে গিয়েছিলেন চন্দ্রচূড়। ১৯৯৬ সালে ‘তেরে মেরে স্বপ্নে’ ছবিতে চন্দ্রচূড়ের সঙ্গে অভিষেক হয়েছিল আরশাদ ওয়ারশির। সেই আরশাদ আজ বলিউডে রীতিমতো প্রতিষ্ঠিত। কিন্তু বিগত বছর দু’য়েক কোনও ছবিতেই দেখা যায়নি চন্দ্রচূড়কে। কোথায় হারিয়ে গেলেন ১৯৯০-এর দশকের ঢুলু ঢুলু চোখ সম্পন্ন এই অভিনেতা!

বলিউডের ভিতরকার খবর, বলিউডে নিজের কেরিয়ার মুখ থুবড়ে পড়ার পরে এবার টেলিভিশনে নিজের ভাগ্য পরীক্ষা করবেন বলে স্থির করেছেন চন্দ্রচূড়। মহারাজা রঞ্জিত সিংহকে নিয়ে একটি টিভি শো শুরু হতে চলেছে। সেই টেলি শো-তে অভিনয় করতে দেখা যাবে চন্দ্রচূড়কে। এখনও পর্যন্ত যা স্থির রয়েছে, রঞ্জিত সিংহের ঠাকুরদা চরত সিংহের একজন ঘনিষ্ঠ বন্ধুর ভূমিকায় চন্দ্রচূড় অভিনয় করবেন। যে প্রযোজক সংস্থা ইতিপূর্বে ‘ঝাঁসি কি রানি’, ‘মহারানা প্রতাপ’ কিংবা ‘অশোক’-এর মতো জনপ্রিয় টেলি সিরিয়াল নির্মাণ করেছিল, তারাই এই টেলি শো-টিও প্রযোজনা করবে। এই ধারাবাহিকে চন্দ্রচূড়ের পাশাপাশি অভিনয় করতে দেখা যাবে ইজাজ খান, অনুরাধা পটেল, স্নেহা ওয়াঘের মতো অভিনেতা-অভিনেত্রীকেও।

মজার বিষয় হল, বাস্তব জীবনেও রাজপরিবারের সঙ্গে একটি যোগ রয়েছে চন্দ্রচূড়ের। অভিনেতার মা হলেন ওড়িশার বালোঙ্গিরের মহারাজার কন্যা। এবার ক্যামেরার সামনেও রাজকীয় চরিত্রে অভিনয়ের সুযোগ পেলেন চন্দ্রচূড়।-এবেলা