রাজধানীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ দগ্ধ ৪

রাজধানীর মুগদা থানার মাতব্বর গলির পাঁচ তলা ভবনের নিচ তলায় রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুসহ একই পরিবারের চার জন দগ্ধ হয়েছে।

সোমবার (২২ নভেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে মুগদার মাদবর গলি এলাকার একটি পাঁচতলা ভবনের নিচতলায় এই দুর্ঘটনা ঘটে। দগ্ধরা হলেন- শেফালী (৫৫), তার মেয়ে প্রিয়াঙ্কা (৩০), প্রিয়াঙ্কার স্বামী সুধাংশু (৩৬) ও ছেলে অরূপ (৫)।

তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

দগ্ধ শেফালীর ছেলে পলাশ বলেন, স্বামীর চিকিৎসার জন্য আমার বোন গতকাল সপরিবারে আমাদের বাসায় আসেন। সকালে রান্নাঘরে ম্যাচ জ্বালিয়ে চুলায় আগুন দেওয়া মাত্রই বিস্ফোরণ হয়। এতে তারা চারজন দগ্ধ হয়। পরে তাদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনা হয়।

শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এস এম আইউব হোসেন জানান, মুগদায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ চারজনকে আনা হয়েছে। তাদের সবার অবস্থা আশঙ্কাজনক। তাদের মধ্যে বেশি খারাপ অবস্থা প্রিয়াঙ্কার। তার শরীরের ৭২ শতাংশ পুড়ে গেছে। শিশু অরূপের শরীরের ৬৭ শতাংশ পুড়ে গেছে। আর শেফালীর শরীরের ৩৫ শতাংশ সুধাংশের ২৫ শতাংশ দগ্ধ হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।