মেইন ম্যেনু

রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের নতুন কমিটি

ru logo 1

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে পরিচালিত চলচ্চিত্রবিষয়ক সংগঠন রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। বৃহস্পতিবার সংগঠনের সাধারণ সভায় নতুন এই কমিটি গঠিত হয় বলে আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন সংসদের জনসংযোগ সম্পাদক মর্তুজা নুর।

নতুন কমিটিতে দুুই বছর (২০১৬-২০১৮) মেয়াদের জন্য গঠিত কমিটিতে সভাপতি পদে পুনর্বহাল হয়েছেন এই চলচ্চিত্র সংসদের প্রতিষ্ঠাতা-সভাপতি ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক চলচ্চিত্রনির্মাতা ড. সাজ্জাদ বকুল। এ ছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সাকিবুর রহমানকে সাধারণ সম্পাদক করে ১৬ সদস্যের নতুন কমিটি গঠিত হয়েছে।

নতুন কমিটিতে দায়িত্ব পাওয়া অন্যরা হলেন সহ-সভাপতি মো. নাজমুল ইসলাম (গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ), যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম রব্বানী (মার্কেটিং বিভাগ), সাংগঠনিক সম্পাদক মো. ইমরুল কায়েস চৌধুরী (মার্কেটিং বিভাগ), কর্মসূচি সমন্বয়ক রুবেল মাহমুদ (ভাষা বিভাগ), অর্থ সম্পাদক সুরঞ্জিত ঘোষ (অর্থনীতি বিভাগ), প্রকাশনা সম্পাদক আল শাহরিয়ার সুমন (আইন বিভাগ), জনসংযোগ সম্পাদক মর্তুজা নূর (গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ), দপ্তর সম্পাদক সাব্বিরুল ইসলাম শিমুল (ফলিত গণিত বিভাগ), পাঠচক্র সম্পাদক সত্য সরকার (গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ)।

এ ছাড়া নতুন কমিটির সদস্যরা হলেন রায়হান হোসেন সাগর (গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ), দেলোয়ার হোসাইন গালিব (গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ), আতাউর রহমান শাওন (গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ), সরদার সোহেল (ইতিহাস বিভাগ), মনজুর এলাহী (গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ)। কথাসাহিত্যিক অধ্যাপক হাসান আজিজুল হক সংগঠনের উপদেষ্টা পদে পুনর্বহাল হয়েছেন।

ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ অব বাংলাদেশের অ্যাফিলিয়েটেড এই সংগঠনটি আগামী ৪ ডিসেম্বর ৫ম প্রতিষ্ঠাবার্ষিকী আয়োজন করতে যাচ্ছে। এ দিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের পুরাতন টিএসসিসি ভবনে (কাজী নজরুল ইসলাম মিলনায়তনে) সংগঠনের নতুন ও পুরনো কর্মী-সদস্যদের মিলনমেলা, মধ্যাহ্নভোজ ও সন্ধ্যায় শহীদ মিনার মুক্তমঞ্চে চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হবে। এ উপলক্ষ্যে সাধারণ সভায় একটি কমিটি গঠিত হয়।

এ ছাড়া সাধারণ সভায় বিগত বছরগুলোর সংগঠনের আয়-ব্যয়ের রিপোর্টও উপস্থাপন করা হয়। এই চলচ্চিত্র সংসদের জন্য সম্প্রতি প্রজেক্টর, সাউন্ড সিস্টেমসহ যেসব সামগ্রী অনুদান হিসেবে পাওয়া গেছে সভায় তা উপস্থাপন করা হয়।

প্রসঙ্গত, সাজ্জাদ বকুলকে আহ্বায়ক এবং রাবির বিবিএর শিক্ষার্থী আরিফ পারভেজকে সদস্য-সচিব করে ২০১১ সালের ৪ ডিসেম্বর এই চলচ্চিত্র সংসদের প্রতিষ্ঠা হয়।