মেইন ম্যেনু

রামপাল চুক্তি বাতিলের দাবি

রাবিতে ছাত্র ফেডারেশনের পতাকা মিছিল

ru-potaka-michil-news-17-11-16

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপন চুক্তি বাতিলের দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) পতাকা মিছিল করেছে রাবি শাখার ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থগারের সামনে থেকে জাতীয় পতাকা মিছিলটি শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে রাবি শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি কিংশুক কিঞ্জল বলেন, স¦াধীনতার ৪৪ বছর পরও আজ দেশের মানুষ ঋণের বোঝা বইছে। এখনো মাথাপিছু ১৬ হাজার টাকা করে ঋণ আমাদের। আবার এখন ভারত জোর করে দেশের মানুষের ওপর রামপাল চুক্তি চাপিয়ে দিচ্ছে। জনগণের দ্বিমত সত্বেও সরকার এ চুক্তি মেনে নিচ্ছে। সুন্দরবন রক্ষার আন্দোলনকে সরকার তার পেটোয়া বাহিনী দিয়ে আন্দোলনকে স্থিমিত করার চেষ্টা করছে।

সমাবেশে বক্তারা সুন্দরবন বাঁচাতে সবাইকে একযোগে রাজপথে নামতে আহ্বান জানান এবং রামপাল চুক্তি বাতিল না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

রাবি শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক তমাশ্রী দাশের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশ ছাত্র ফেডারেশনের রাজশাহী মহানগর শাখার আহ্বায়ক রুপোশ বিন আব্দুস সালাম, কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি আব্দুল মজিদ অন্তর এবং বিপ্লবী ছাত্রমৈত্রীর দপ্তর সম্পাদক দেলোয়ার সবুজ।