মেইন ম্যেনু

রাবিতে লিপু হত্যার বিচার দাবিতে দুইদিনব্যাপী গণস্বাক্ষর

14222155_1735965383394363_4846815546705363171_n

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপুর হত্যার বিচার দাবিতে দুইদিনব্যাপী গণস্বাক্ষর কর্মসূচির আয়োজন করেছে রাবি শিক্ষার্থীরা। শনিবার সকাল ১০ টায় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক শাতিল সিরাজ স্বাক্ষরের মাধ্যমে এ গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন করেন।

কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষার্থীরা গণস্বাক্ষরে অংশ নিয়ে আন্দোলনে একাত্বতা প্রকাশ করেন। লিপু হত্যার বিচার না হওয়া পর্যন্ত এ আন্দোলন চলতে থাকবে বলে জানান তারা।

এসময় শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা প্রতিটি হত্যাকা-ের বিচার চাই। আমরা চাইনা বিশ্ববিদ্যালয়ে জ্ঞানলাভ করতে এসে কোন শিক্ষার্থী লাশ হয়ে বাড়ি ফিরে যাক। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন আমাদের নিরাপত্তা দিতে পারছে না, বিশ্ববিদ্যালয়ের হলের মতো নিরাপদ স্থান থেকে কীভাবে একজন শিক্ষার্থীর হত্যাকা-ের মতো নির্মমতার শিকার হয়? আমরা প্রকৃতপক্ষে আমাদের নিজেদের নিরাপত্তার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

কর্মসূচিতে অংশ নেওয়া গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রাইসা জান্নাত বলেন, সাত দিনের আলটিমেটাম চলাকালীন আমরা আমাদের প্রতিবাদ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে চালিয়ে যাবো। আমরা আগামীকাল ক্যাম্পাসের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বেলা ১০ টায়, টুকিটাকি চত্ত্বরে ১১ টায় ও প্যারিস রোডে ১২ টায় পথনাটকের আয়োজন করেছি। আলটিমেটাম শেষ হলে আমরা আরো কঠোর অবস্থান গ্রহণ করবো।

উল্লেখ্য গত ২০ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের পাশে নর্দমায় লিপুর লাশ পাওয়া যায়।