মেইন ম্যেনু

রাবির ‘ডি’ ইউনিটের ফলাফল প্রকাশ, অবাণিজ্যে ১৯ জন উত্তীর্ণ

ru logo 1

ইয়াজিম ইসলাম পলাশ, রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় ‘ডি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা অনুষদ ও আইবিএ) ফল প্রকাশ করা হয়েছে। এতে অবাণিজ্য বিভাগের অধীনে ৮০ টি আসনের বিপরীতে ন্যূনতম নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছে মাত্র ১৯জন। গত বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়।

‘ডি’ ইউনিটের (বাণিজ্য ও অবাণিজ্য মিলে ) অধীনে ৫২০টি আসনের বিপরীতে মোট অংশগ্রহণ করেছিল ১৭ হাজার ৫২৮ জন। এর মধ্যে প্রাথমিকভাবে ৮৯১ জন সাক্ষাৎকার গ্রহণের জন্য নির্বাচিত হয়েছে। এর মধ্যে বাণিজ্যের অধীনে ৪৪০ টি আসনের বিপরীতে ৮৭২ এবং অবাণিজ্যর অধীনে ৮০ টি আসনের বিপরীতে মাত্র ১৯ জনকে সাক্ষাৎকারের জন্য নির্বাচিত করা হয়েছে। সাক্ষাৎকার শেষে নির্বাচিত প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে।

সাক্ষাৎকার শুরু হবে আগামী ১৫ নভেম্বর সকাল সাড়ে ১০টায়। এর আগে নির্বাচিতদের আগামী ১২ নভেম্বরের মধ্যে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিষয় পছন্দক্রম ফরম পূরণ ব্যতিত সাক্ষাৎকার গ্রহণ করা হবে না। সাক্ষাৎকার গ্রহণের পর ভর্তিচ্ছুদের চূড়ান্ত তালিকা ও অপেক্ষামান তালিকা ১৭ নভেম্বর অনুষদের নোটিশ বোর্ড ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে বিজনেস স্টাডিজ অনুষদের অধিকর্তা অধ্যাপক শিবলী সাদিক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের আগামী ১২ নভেম্বরের মধ্যে বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। সাক্ষাৎকারের সময় মাধ্যমিক ও উচ্চ-মাধ্যমিক পরীক্ষার মূল মার্কশিট, মূল রেজিস্ট্রেশন কার্ড ও পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত প্রবেশপত্র সঙ্গে আনতে হবে।

অবাণিজ্যর অধীনে ন্যূনতম পাশ নম্বর ৪০। যা অর্জনে সক্ষম হয়েছে মাত্র ১৯ জন। আসন শূন্য রয়েছে ৬১ টি। এ বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক পরীক্ষা কমিটির এক সদস্য বলেন, অবাণিজ্যর অধীনে পাশ নম্বর ৪০। যা অর্জনে করতে সক্ষম হয়েছে ১৯ জন। ৬১ শূন্য আসন বাণিজ্যদের নিয়ে নাকি অবাণিজ্যদের নিয়ে পূরণ করা হবে তা এখনো বলা যাচ্ছে না। আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে এতে একটু সময় লাগবে বলেও জানান তিনি। আগামী পহেলা ডিসেম্বর ভর্তি শুরু এবং পহেলা জানুয়ারি ক্লাস শুরু হবে। এছাড়া ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd-তে পাওয়া যাবে।