মেইন ম্যেনু

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের সময় চেয়েছে বিএনপি

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দেয়া নির্বাচন কমিশন পুনর্গঠন ও শক্তিশালীকরণে ১৩ দফা প্রস্তাব পেশ করতে আবার রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের জন্য সময় চেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রাজধানীর নয়াপল্টনে বুধবার দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

মির্জা ফখরুল বলেন, বিএনপি সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল। রাষ্ট্রপতির ক্ষমতাকে খর্ব করতে প্রস্তাব দেয়া হয়নি। নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন এবং তাদের বিচারিক ক্ষমতা দেয়ার মানে সামরিক আইন নয়। এ নিয়ে বিভ্রান্তি ছড়ানোর কোনো সুযোগ নেই। আমি প্রত্যাশা করি বর্তমানে দেশে চলমান সঙ্কট নিরসনের জন্য রাষ্ট্রপতি উদ্যোগ গ্রহণ করবেন এবং বিএনপিকে সাক্ষাতের সময় দিবেন।

এর আগে বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব এবি এম আব্দুস সাত্তার রাষ্ট্রপতির সামরিক সচিবের সঙ্গে টেলিফোনে বিএনপির তিন সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধি দলের সাক্ষাতের জন্য রাষ্ট্রপতির অনুমতি ও সময় চেয়েছিলেন। কিন্তু এখন পর্যন্ত রাষ্ট্রপতির সামরিক সচিব এ বিষয়ে বিএনপিকে কিছুই জানায়নি দাবি করেন ফখরুল।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, আমির খসরু মাহমুদ চৌধুরী, মওদুদ আহমদ, ড. মঈন খান, মির্জা আব্বাস প্রমুখ।