মেইন ম্যেনু

রাস্তা অবরোধ করে বিক্ষোভে বদি সমর্থকেরা

সম্পদের তথ্য গোপন করার মামলায় কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আবদুর রহমান বদির সাজা ঘোষণার সংবাদে উখিয়া-টেকনাফ মহাসড়ক অবরোধ করে গাড়ি ভাঙচুর ও মিছিল করেছে তার সমর্থকরা। বুধবার দুপুর দুইটা থেকে বদির সমর্থকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

এর আগে, দুর্নীতি দমন কমিশনের (দুদকের) মামলায় বদিকে ৩ বছরের কারাদণ্ডাদেশ দেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালত। সেই সঙ্গে ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ডাদেশ দেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, যুবলীগের সভাপতি মুজিবুল হক আজাদ ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক মকবুল হোসেন মিথুনের নেতৃত্বে বদি সমর্থকরা এ বিক্ষোভ করে।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি ইসতিয়াক আহমদ জয় জানান, আদালতের রায়ের বিরুদ্ধে যেসব ছাত্রলীগের নেতাকর্মীরা রাস্তায় নেমেছে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

উখিয়া থানার ওসি আবুল খায়ের জানান, উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এমপি বদির কারাদণ্ডাদেশের বিরুদ্ধে প্রতিবাদে রাস্তা অবরোধ করেছে।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা জানান, জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে উপজেলা আওয়ামী লীগকে সমস্ত কর্মসূচি তুলে নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হচ্ছে।