মেইন ম্যেনু

রাহুল গান্ধীকে ছেড়ে দিয়েছে পুলিশ

rahul-gandhi20161102160608

আত্মহত্যাকারী সাবেক সেনা সদস্যের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে গিয়ে আটক ভারতের বিরোধী দল কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধীকে ছেড়ে দিয়েছে পুলিশ। সাবেক সেনা সদস্য ও কর্মকর্তাদের জন্য সরকারি ‘এক পদ এক পেনশন’ প্রকল্প বাস্তবায়নে ধীরগতির অভিযোগে মঙ্গলবার দেশটির এক সেনা সদস্য আত্মহত্যা করেছেন।

সাবেক এই সেনা সদস্যের আত্মহত্যাকে ঘিরে দেশটির রাজনৈতিক অঙ্গনে নতুন বিতর্ক শুরু হয়েছে। বধুবার সাবেক ওই সেনা পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে দিল্লির রাম মনোহর লোহিয়া হাসপাতালে দেখা করতে যান কংগ্রেসের ভাইস প্রেসিডেন্ট রাহুল গান্ধী ও দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনিশ শিশোদা।

পরে হাসপাতালে ওই সেনা সদস্যের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করার চেষ্টার সময় কংগ্রেসের সহ-সভাপতি রাহুল গান্ধী ও দিল্লির উপ-মুখ্যমন্ত্রী শিশোদাকে আটক করে পুলিশ।

এ সময় হাসপাতালের প্রধান ফটক থেকে তাকে আটক করে মন্দির মার্গ পুলিশ স্টেশনে নেয়া হয়। পরে পুলিশ ওই পরিবারের সদস্যদেরও আটক করেছে।

গত বছর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সরকার সাবেক সেনা সদস্য ও কর্মকর্তাদের জন্য ‘এক পদ এক পেনশন’ প্রকল্প চালুর ঘোষণা দেয়। ইতোমধ্যে এ প্রকল্পে সাড়ে ৫ হাজার কোটি টাকা ব্যয় হয়েছে। কিন্তু প্রকল্প বাস্তবায়নে ধীরগতির অভিযোগ এনে মঙ্গলবার ওই সেনাসদস্য আত্মহত্যা করেন।

রাহুল গান্ধীকে আটকের পর ছেড়ে দেয়ার বিষয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ বলেন, বিপদের ঝুঁকি কমানোর জন্য পুলিশ তাকে আটক করেছে। এ বিষয়ে আমার বলার কিছু নেই।