রূপালী ব্যাংক সিবিএর সভাপতি-সেক্রেটারি চাকরিচ্যুত

ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে অসদাচরণের দায়ে রূপালী ব্যাংকের সিবিএর সভাপতি-সেক্রেটারিসহ তিন নেতাকে চাকরিচ্যুত করেছে ব্যাংকের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ। এ ছাড়া একজনকে বাধ্যতা্মূলক অবসর এবং চারজনকে শাস্তিমূলক বদলি করা হয়েছে।

বুধবার এ শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয় বলে ঢাকাটাইমসকে জানায় ব্যাংকের একটি সূত্র।

চাকরিচ্যুত হয়েছেন রূপালী ব্যাংকের সিবিএ সভাপতি খন্দকার মোস্তাক আহমেদ, সেক্রেটারি মো. কাবিল হোসেন কাজী ও কেয়ারটেকার মো. আরমান মোল্লা। বাধ্যতামূলক অবসরে পাঠানো হয় গাড়িচালক মো. আবুল কালাম আজাদকে। আর ঢাকার বাইরে বদলি করা হয় কেয়ারটেকার মো. আনোয়ার হোসেন, ছাব্বির আহমেদ ভুঁইয়া ও মনিরুল ইসলাম ও অ্যাসিস্ট্যান্ট অফিসার (গ্রেড-১) মো. আহসান হাবিবকে।

অভিযোগের ব্যাপারে সূত্র জানায়, গত বছরের ৫ ডিসেম্বর রূপালী ব্যাংকের স্থানীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মো. নূরুজ্জামান, উপ-মহাব্যবস্থাপক মো. শওকত আলী খানসহ চার কর্মকতাকে শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত করেন ওই সিবিএ নেতারা। পরে ঘটনার পূর্ণ তদন্ত করে তদন্ত কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে জড়িত কর্মচারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়।

এর আগে ওই ঘটনায় অফিস সহকারী মো. কাবিল হোসেন কাজী, ড্রাইভার মো. আবুল কালাম আজাদ, স্থানীয় কার্যালয়ের অফিস সহকারী মো. আনোয়ার হোসেন ও অ্যাসিস্ট্যান্ট অফিসার গ্রেড-১ মো. আহসন হাবিব এবং কাপ্তান বাজার শাখার অফিস সহকারী মো. আরমান মোল্লাকে সাময়িক বরখাস্ত করা হয়। সিবিএ সভাপতি মতিঝিল কর্পোরেট শাখার জুনিয়র অফিসার খন্দকার মোস্তাক আহমেদ, ভিজিলেন্স ও ইন্টেলিজেন্স বিভাগের অফিস সহকারী মো. মনিরুল ইসলাম ও শিল্পঋণ বিভাগের অফিস সহকারী মো. ছাব্বির আহমেদ ভূইয়ার বিরুদ্ধে চার্জশিট দেয়া হয়।