মেইন ম্যেনু

রেজিঃ কার্ড হারিয়ে যাওয়া প্রার্থীদের বেরোবিতে ভর্তি পরীক্ষার সুযোগ করে দিলো প্রশাসন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় begum

বেরোবি প্রতিনিধি : যাদের এইচএসসি’র মূল রেজিস্ট্রেশন কার্ড হারিয়ে গেছে জিডি’র কপি সহ অন্যান্য কাগজপত্র সঙ্গে নিয়ে কাঙ্ক্ষিত ইউনিটের সমন্বয়কের কাছে বিকাল ৫টার মধ্যে আবেদন করে ভর্তি পরীক্ষা দিতে পারবেন। রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) রবিবার থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের এ সমস্যা থাকায় এরকম সুযোগ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীরকে সোমবার মুঠোফোনে বলেন, ইতোমধ্যে যাদের মূল রেজি কার্ড হারিয়ে গেছে যেটার হারিয়ে গেছে তার জিডি কপি এবং সংশ্লিষ্ট রেজি: কার্ডের অন্যান্য কপি, ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সঙ্গে নিয়ে কাঙ্ক্ষিত ইউনটের ভর্তি পরীক্ষা সম্পন্নের একদিন আগে বিকাল ৫ টার মধ্যে সংশ্লিষ্ট ইউনিট সমন্বয়ক বরাবর আবেদন করতে হবে। আবেদন মঞ্জুর হলে তারা পরীক্ষা দিতে পারবেন।প্রতিটি ইউনিটের জন্য পরীক্ষার্থীকে আলাদা আলাদাভাবে স্বস্ব ইউনিট সমন্বয়কের কাছে আবেদন করতে হবে।

এর আগে উপাচার্য ড. একে এম নূর-উন-নবী শনিবার বলেন, যাদের মূল রেজি: কার্ড হারিয়ে গেছে তাদের অনেকেই আবেদন করেছে এবং আমরা তা গ্রহণ করেছি।

এছাড়াও অনেক শিক্ষার্থী তাদের স্ব স্ব কলেজ থেকে মূল রেজিস্ট্রেশন কার্ড না পাওয়ার অভিযোগ করেছেন। তারা বলেছেন আমাদের কলেজ থেকে ভর্তি পরীক্ষার জন্য মূল রেজিস্ট্রেশন কার্ড চাইলে সংশ্লিষ্ট কলেজ দেন নি।যার কারণে অনেক শিক্ষর্থী পরীক্ষা দিতে পারে নি বলে জানা গেছে। কলেজগুলোর মধ্যে ঢাকা কলেজ, ইডেন কলেজ এবং অন্যান্য কলেজের নাম পাওয়া গেছে।তবে কী কারণে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সংশ্লিষ্ট কলেজ থেকে মূল রেজি: কার্ড দেওয়া হয়নি সে ব্যাপারে কিছু জানা যায় নি।