মেইন ম্যেনু

‘রেল নেটওয়ার্কের আওতায় আসছে সব জেলা’

train

দেশের প্রত্যেক জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় নিয়ে আসা হচ্ছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক।

তিনি বলেন, আমরা কাজ করছি। কোনো জেলা রেল নেটওয়ার্কের বাইরে থাকবে না। আগামী বছরের শুরুতে খুলনা থেকে ভারতে ট্রেন সার্ভিস চালু করা হবে আর চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত রেললাইন নির্মাণ করা হবে।

রাজধানীর ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে শনিবার বাংলাদেশ ও ভারতের মধ্যে চলাচলকারী মৈত্রী এক্সপ্রেস ট্রেনের চতুর্থ ট্রিপের উদ্বোধন শেষে মন্ত্রী এ কথা বলেন।

মৈত্রী এক্সপ্রেস এর নতুন এই ট্রেনটি কলকাতা থেকে শুক্রবার ও ঢাকা থেকে শনিবার ছেড়ে যাবে। ঢাকা-কলকাতা রুটে চতুর্থ এ ট্রিপ চালুর কারণে এখন সপ্তাহে তিন দিনের পরিবর্তে চার দিন এ রুটে ট্রেনটি চলাচল করবে।

অনুষ্ঠানে মুজিবুল হক বলেন, উন্নয়ন কর্মকাণ্ডের মাধ্যমে বর্তমান সরকার রেলওয়ের চেহারা পাল্টে দিয়েছে। সেটা সেবা বলুন আর অবকাঠামোগত উন্নয়ন বলুন- সরকারের এই অগ্রগতি অব্যাহত থাকবে।

বিএনপি সরকারের সমালোচনা করে মন্ত্রী বলেন, তারা ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত ডাবল লাইন করা তো দূরের কথা, সংস্কার পর্যন্ত করেনি। আর সংস্কার করে আমরা এখন ডাবল লাইন করছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রেল স‌চিব ফিরোজ সালাউদ্দিন, ভার‌তীয় সহকা‌রী হাইকমিশনার ড. আদর্শ সাইক, রেলের মহাপ‌রিচালক আমজাদ হোসাইন প্রমুখ।