মেইন ম্যেনু

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল শিক্ষক সমাজের নতুন স্টিয়ারিং কমিটি

begum

এইচ.এম নূর আলম, বেরোবি প্রতিনিধি : রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শিক্ষকদের সংগঠন প্রগতিশীল শিক্ষক সমাজের সর্বোচ্চ ফোরাম স্টিয়ারিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে আহবায়ক নির্বাচিত হয়েছেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. আবু কালাম মো: ফরিদ উল ইসলাম।

আজ বুধবার দুপুর ২টায় নির্বাচনী সাধারণ সভা অনুষ্ঠানের মাধ্যমে নতুন এই নের্তৃত্ব নির্বাচন করা হয়। সভায় সভাপতিত্ব করেন বিদায়ী স্টিয়ারিং কমিটির আহবায়ক অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা।

নতুন স্টিয়ারিং কমিটির আহবায়ক ছাড়াও সংগঠনের সদস্যদের প্রত্যক্ষ ভোটে নির্বাচিত দশ জন সদস্য হলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান, পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ গাজী মাজহারুল আনোয়ার, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রফিউল আজম খান, ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আলী রায়হান সরকার, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক এইচএম তারিকুল ইসলাম, গণিত বিভাগের অধ্যাপক ড. আর এম হাফিজুর রহমান, ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ নুর আলম সিদ্দিক, মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ ফেরদৌস রহমান, বাংলা বিভাগের অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা এবং ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আতিউর রহমান।

উল্লেখ্য, আওয়ামীপন্থী ও প্রগতিশীল শিক্ষকদের নিয়ে গঠিত সংগঠনটির স্টিয়ারিং কমিটির এটি দ্বিতীয় নির্বাচন। ২০১৩ সালে সংগঠনটির প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

আজ অনুষ্ঠিত নির্বাচন পরিচালনা কমিটির আহবায়কের দায়িত্ব পালন করেন মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ ফেরদৌস রহমান, কমিটির অন্য সদস্যরা হলেন রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক এইচএম তারিকুল ইসলাম এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান। আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১টায় নির্বাচিত স্টিয়ারিং কমিটির পক্ষ থেকে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে।